• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সুন্দরবনে অস্ত্রসহ দুই বনদস্যু আটক


বাগেরহাট প্রতিনিধি মার্চ ১৬, ২০১৭, ০৬:৩৭ পিএম
সুন্দরবনে অস্ত্রসহ দুই বনদস্যু আটক

বাগেরহাট: সুন্দরবনে বনদস্যু কবিরাজ বাহিনীর দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৮। বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে পূর্ব সুন্দরবনে চাদঁপাই রেঞ্জের পমুর নদীর চারাখালী খাল এলাকা থেকে বনদস্যুদের গ্রেপ্তার করে।

এসময় তাদের কাছ থেকে একটি বিদেশি একনালা বন্দুক, একটি বিদেশি কাটা রাইফেল, ২টি বিদেশি ওয়ান শুট্যারগান, বিভিন্ন অস্ত্রের ১৩ রাউন্ড গুলি, ২টি দেশিয় তৈরি ধারালো রামদা এবং একটি মোবাইল উদ্ধার করে।

আটক ব্যক্তিরা হলেন, বাগেরহাটের মোংলা উপজেলার আমড়াতলা গ্রামের আজিজ শেখের ছেলে সহিদুল (২২) ও ফকিরহাটের লকপুর গ্রামের শুকুর আলীর ছেলে সিরাজুল নিকারী (৪৫)।

র‌্যাব -৮ এর উপ অধিনায়ক আদদান কবির জানান, বনদস্যু কবিরাজ বাহিনী সুন্দরবনের পশুর, শিবসা নদী এবং নদী সংলগ্ন বিভিন্ন খাল ও এলাকায় নিরীহ জেলেকে অপহরণ ও মাছ ধরার ট্রলারে লুটপাট চালায়। জেলেদের অপহরনের পর কৌশলে জেলে ও বনজীবীদের পরিবারকে ফোন করে জন প্রতি বিপুল অঙ্কের টাকা মুক্তিপণ দাবি করে। যারা মুক্তিপণের টাকা দিতে পারে তাদের ছেড়ে দেয়া হয়। যারা দিতে পারে না তাদের ওপর অমানুষিক নির্যাতন চালানো হয়। এমন সংবাদের ভিত্তিতে পশুর নদীতে অভিযান চালিয়ে চারাখালী খাল এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক বনদস্যুদের মংলা থানায় হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!