• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডের পর্যবেক্ষক সদস্য এলআরএফ


আদালত প্রতিবেদক আগস্ট ৯, ২০১৭, ১২:০৯ পিএম
সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডের পর্যবেক্ষক সদস্য এলআরএফ

ঢাকা: আইন, বিচার ও মানবাধিকার বিষয়ক সাংবাদিকদের শীর্ষ সংগঠন ল’ রিপোর্টার্স ফোরামকে (এলআরএফ) সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড কমিটির পর্যবেক্ষক সদস্য হিসেবে মনোনীত করা হয়েছে।

বুধবার (৯ আগস্ট) এ সংক্রান্ত একটি চিঠি এলআরএফ-এর অফিস লিগ্যাল এইড কমিটির এই চিঠি গ্রহণ করেন সংগঠনের দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম মল্লিক।

সুপ্রিম কোর্ট লিগ্যাল কমিটির সদস্য সচিব ও সহকারী অ্যাটর্নি জেনারেল টাইটাস হিল্লোল রেমা স্বাক্ষরিত এ চিঠিতে বলা হয়, সুপ্রিম কোর্টে সরকারি আইন সেবার এ অফিস প্রতিষ্ঠার পর থেকে গণমাধ্যম গুরুত্বসহকারে উচ্চ আদালতে সরকারি সেবা সম্পর্কে সাধারণের মাঝে ছড়িয়ে দেওয়ার প্রাণন্তর চেষ্টা অব্যাহত রেখেছে।

গত বছরের ২৭ এপ্রিল সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড কমিটির সঙ্গে এলআরএফ এর এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় এলআরএফ কে পর্যবেক্ষক সদস্য হিসেবে মনোনীত করা প্রস্তাব উত্থাপিত হয়।

পরবর্তীতে সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড কমিটির ১২তম সভায় এলআরএফকে পর্যবেক্ষক সদস্য হিসেবে মনোনীত করা হয়।   

সভায় কমিটির চেয়ারম্যান হাইকোর্ট বিভাগের বিচারপতি এম, ইনায়েতুর রহিমের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সাবেক সম্পাদক এ এম আমিন উদ্দিন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল একরামুল হক টুটুল এবং লিগ্যাল কমিটির সদস্য সচিব টাইটাস হিল্লোল রেমা।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!