• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সুরঞ্জিত সেন গুপ্ত আর নেই


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ৫, ২০১৭, ০৬:৫১ এএম
সুরঞ্জিত সেন গুপ্ত আর নেই

ঢাকা: রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন আওয়ামী লীগের এমপি সুরঞ্জিত সেন গুপ্ত। শনিবার দিবাগত রাত ৪টা ১০ মিনিটে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এর আগে শুক্রবার (৩ ফেব্রুয়ারি) রাতে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। মৃত্যুর আগ পর্যন্ত তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল।

চিকিৎসকরা জানিয়েছেন, তিনি হিমোগ্লোবিন স্বল্পতাজনিত অসুস্থতায় ভুগছিলেন। গত ৩ ফেব্রুয়ারি অসুস্থ হয়ে পড়লে তাকে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে শনিবার রাত ৮টার দিকে হাসপাতালের সিসিইউতে নেয়া হয়। পরে লাইফ সাপোর্টে রাখা হয় তাকে।

গত বছর মে মাসে শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন সুরঞ্জিত। পরে আমেরিকার ম্যাসাচুসেটস জেনারেল হাসপাতালেও চিকিৎসা নেন। ষাটের দশকের রাজনীতি থেকে উঠে আসা বামপন্থি এই নেতা বর্তমানে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য।

সুরঞ্জিত সেনগুপ্তের জন্ম ১৯৪৬ সালে সুনামগঞ্জের আনোয়ারাপুরে। ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংসদ বিষয়ক উপদেষ্টার দায়িত্বে ছিলেন। ২০০৮ সালে আওয়ামী লীগ দ্বিতীয়বারের মতো ক্ষমতায় আসার পর তিনি রেলমন্ত্রী হন। তবে অর্থ কেলেঙ্কারির দায় মাথায় নিয়ে তিনি পদত্যাগ করলেও তা গ্রহণ না করে সে সময় তাকে মন্ত্রী হিসাবে রাখেন শেখ হাসিনা।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!