• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সেন্সর বোর্ডকে টাকা দিচ্ছে জাজ, অভিযোগ ডিপজলের!


বিনোদন প্রতিবেদক জুন ২১, ২০১৭, ০৫:১৬ পিএম
সেন্সর বোর্ডকে টাকা দিচ্ছে জাজ, অভিযোগ ডিপজলের!

ঢাকা: নবাব ও বস-২ ছবি দুটো যৌথ প্রযোজনার নিয়ম নীতি তোয়াক্কা না করে নির্মিত একটি ভারতীয় সিনেমা। এ কথা বলে আসছে চলচ্চিত্রের ১৪টি সংগঠনের নেতারা। কিন্তু তাদের অভিযোগ খতিয়ে না দেখেই এবার ‘নবাব ও বস-২’কে সেন্সরে প্রদর্শনীর অনুমতি দেয়া হয়েছে। আর এমনটা করায় আবারও মাঠে নেমেছে চলচ্চিত্রের ১৪ সংগঠন। 

নবাব ও বস-২ ছবি নিয়ে বেশ কিছুদিন ধরেই জটিলতা তুঙ্গে। এমনকি ছবি দুটো নিয়ে দেশের শীর্ষস্থানীয় প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে পাল্টাপাল্টি অবস্থানে চলচ্চিত্র পরিবার। জাজের বিরুদ্ধে অভিযোগ, তারা যৌথ নীতিমালা লঙ্ঘন করে ছবি করেছে। নবাব ও বস-২ দুটো ছবিই যৌথ নীতিমালার আইন বহির্ভূত। বিষয়টি তথ্যমন্ত্রণালয়কেও জানানো হয়েছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন চলচ্চিত্র পরিবারের নেতারা। 

তথ্য মন্ত্রণালয়ও নবাব বস-২ সেন্সর হবে না বলে আশ্বস্ত করেছিলেন। কিন্তু মাত্র একদিনেই পাল্টে গেলো সব! কেনোনা, চলচ্চিত্র পরিবারকে ‘নবাব ও বস-২’ ছবি নিয়ে খতিয়ে দেখার আশ্বাস দেয়ার এক দিনের মাথায় ছবি দুটোকে সেন্সর বোর্ডে প্রদর্শনীর আদেশ দেয়া হয়। আর তাতেই সেন্সর তথ্য মন্ত্রণালয় ও সেন্সর বোর্ডের প্রতি অনাস্থা প্রকাশ করেছেন বাংলা চলচ্চিত্র ঐক্যজোটের নেতারা। 

আর সেজন্যই বুধবার সেন্সর বোর্ডের সামনে অবস্থান ধর্মঘট পালনে সেখানে দলেবলে ছুটে যান চলচ্চিত্র নেতারা। তাদের মধ্যে ছিলেন চলচ্চিত্র অভিনেতা ও প্রযোজক মনোয়ার হোসেন ডিপজলও। অবস্থান ধর্মঘটে দেয়া তার বক্তব্যে এই অভিনেতা নবাব ও বস-২ নিয়ে সেন্সরবোর্ডের অবস্থান নিয়ে প্রশ্ন তুলেন। এবং তাদেরকে টাকা দিয়ে জাজ মাল্টিমিডিয়া নবাব ও বস-২ ছবির সেন্সর নিয়ে নিচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। 

বুধবার দুপুর আড়াইটার দিকে ইস্কাটনে সেন্সর বোর্ডের সামনে একত্রিত হন চলচ্চিত্র নেতারা। আর সেখানেই জাজকে ইঙ্গিত করে ডিপজল বলেন, চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে টাকা দিয়ে যৌথ প্রযোজনার নামে তৈরি যৌথ প্রতারণার ছবির ছাড়পত্র নেবেন, এটা আমরা হতে দেব না। আমরাও দেখে নেব প্রতারণার ছবি কীভাবে এই দেশে চলে। এখনো সময় আছে, চলচ্চিত্রের ক্ষতি করবেন না। 
সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!