• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সৈয়দপুরে উপ-নির্বাচনে নির্বিঘ্নে চলছে ভোটগ্রহণ


নীলফামারী প্রতিনিধি মে ১৬, ২০১৭, ০১:২৮ পিএম
সৈয়দপুরে উপ-নির্বাচনে নির্বিঘ্নে চলছে ভোটগ্রহণ

নীলফামারী : জেলার সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনরে ভোটগ্রহণ চলছে মঙ্গলবার (১৬ মে) সকাল ৮টায় এ ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিরতীহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত।

কেন্দ্র ঘুরে দেখা গেছে, ভোটারদের উপস্থিতি একেবারে কম। উপজেলার খালিশা বেলপুকুর ভোটকেন্দ্র থেকে প্রভাব বিস্তারের চেষ্টায় মাওলানা খলিলুর রহমান (৪৫) নামে জামায়াতের এক কর্মীকে আটক করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ মাহবুব-উল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা জিলহাজ উদ্দিন জানান, ৭১টি কেন্দ্ররে প্রতিটি কেন্দ্রইে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে।

সৈয়দপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান জানান, উপজেলার ৭১টি ভোটকেন্দ্রগুলোর মধ্যে ৫৯টিকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এজন্য সুষ্ঠু ও শান্তপিূর্ণ ভোটপ্রয়োগে ভোটার ও সাধারণ জনগণরে নিরাপত্তায় চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। মাঠে কাজ করছে অস্ত্রধারী ৭১ জন পুলিশ অফিসার, ২৮৪ জন পুলিশ সদস্য এবং ৮৫২ জন আনসার ও ভিডিপি।

সূত্রটি জানায়, প্রতি ভোট কেন্দ্রে একজন অফিসারের নেতৃত্বে ৪ জন কনস্টেবল ও ১২ জন আনসার সদস্যসহ মোট ১৭ জন নিরাপত্তার দায়িত্ব পালন করছে।

এছাড়া একজন পুলিশ অফিসারের নেতৃত্বে ৬ সদস্য করে ১৪টি মোবাইল টিম মাঠে সার্বক্ষণকি রয়েছে। এর মধ্যে ইউনিয়ন পর্যায়ে ১০টি ও পৌর এলাকায় ৪টি মোবাইল টিমকে দায়িত্ব পালন করছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেটের টিম এছাড়াও ২০ জন করে ৪টি স্ট্রাইকিং ফোর্স কাজ করছে। অপরদিকে পুলিশের পাশাপাশি তিন প্লাটুন করে র‌্যাব ও বিজিবি সদস্যরা টহল দিচ্ছে।

সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জাওয়াদুল হক চলতি বছরের ১ মার্চ চিকিৎসাধীন অবস্থায় মারা গেলে পদটি শুন্য হয়। ওই পদের বিপরীতে মোট ৫ জন প্রার্থী প্রতদ্বিন্দ্বতিা করছনে।

এরা হচ্ছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোখছেদুল মোমিন ( নৌকা), বাংলাদেশ জাতীয়বাদী দলের প্রার্থী শওকত হায়াত শাহ ( ধানের শীষ), জাতীয় পার্টির প্রার্থী ইলিয়াছ হোসেন ভুলু চৌধুরী ( লাঙ্গল), ইসলামী আন্দোলনের হাফেজ নূরুল হুদা ( হাতপাখা) ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে জামায়াতের আব্দুল মুনতাকিম ( আনারস)।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!