• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

স্ত্রী হত্যা মামলায় স্বামীর যাবজ্জীবন


যশোর প্রতিনিধি ফেব্রুয়ারি ১৪, ২০১৭, ০৮:৩১ পিএম
স্ত্রী হত্যা মামলায় স্বামীর যাবজ্জীবন

যশোর: যশোরে স্ত্রী হত্যা মামলায় শহিদুল ইসলাম নামে ওই গৃহবধূর স্বামীকে যাবজ্জীবন কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) স্পেশাল জেলা জজ ও বিশেষ দায়রা জজ নিতাই চন্দ্র সাহা এ রায় দেন।

শহিদুল ইসলাম সদর উপজেলার বড় ভেকুটিয়া গ্রামের হঠাৎপাড়ার আহম্মদ আলীর ছেলে।

আদালত সূত্র জানায়, সদর উপজেলার বড় ভেকুটিয়া গ্রামের হঠাৎপাড়ার আহম্মদ আলীর ছেলে শহিদুলের সঙ্গে একই গ্রামের মনিরুল ইসলামের মেয়ে মইফুলি ওরফে মনিরা খাতুনের বিয়ে হয়। বিয়ের পর থেকে বিভিন্ন অভিযোগ তুলে মনিরাকে শারীরিক নির্যাতন করতেন শহিদুল। ২০০২ সালের ১৩ আগস্ট রাত আড়াইটার দিকে শারীরিক নির্যাতনের পর মনিরাকে শ্বাসরোধে হত্যা করে শহিদুল। পরে মনিরাকে ঘরের আড়ার সঙ্গে ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে প্রচার করে।

স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে শহিদুলের সামনেই সুরতহাল রিপোর্টের পর ময়নাতদন্ত করানো হয়। এসময় পুলিশ শহিদুলকে সন্দেহ করে ৫৪ ধারায় আটক করে জেলহাজতে প্রেরণ করে। প্রায় এক মাস পর ময়নাতদন্ত রিপোর্টে মনিরাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে উল্লেখ করেন আবাসিক মেডিকেল অফিসার ডা. এআরএম মুস্তাইন বিল্লাহ।

এরপর একই বছরের ১২ সেপ্টেম্বর কোতোয়ালি থানার এসআই শহিদ আশরাফ বাদী হয়ে নিহতের স্বামী শহিদুল ইসলামের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা এস আই আমান উল্লাহ একই বছরের ৭ অক্টোবর আসামি শহিদুল ইসলামকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন। এরপর আদালতে মামলার চার্জ গঠন হয়। ১৪ জনের মধ্যে ১০জন এ মামলায় আদালতে স্বাক্ষ্য প্রদান করেন।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) এ মামলার রায়ে শহিদুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ডাদেশ দেন বিচারক।

তবে স্বাক্ষ্য গ্রহণকালে আসামি শহিদুল ইসলাম পলাতক থাকায় তার পক্ষে স্টেট ডিফেন্স হিসেবে অ্যাডভোকেট মাহমুদা খানম মামলাটি পরিচালনা করেন। আর রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন স্পেশাল জজ (জেলা জজ) ও বিশেষ দায়রা জজ অ্যাডভোকেট বদরুজ্জামান পলাশ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!