• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

স্ত্রীকে হত্যার দায়ে স্বামীসহ ৪ জনের যাবজ্জীবন


বরিশাল ব্যুরো জুলাই ১৮, ২০১৮, ০৮:২৫ পিএম
স্ত্রীকে হত্যার দায়ে স্বামীসহ ৪ জনের যাবজ্জীবন

বরিশাল : বরিশালে দ্বিতীয় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীসহ ৪ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেছে একটি আদালত। এ ছাড়া প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। বরিশাল জননিরাপত্তা অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মহসিন উল হক বুধবার (১৮ জুলাই) এ দণ্ডাদেশ দেন।

দণ্ডিতরা হলেন- নিহত গৃহবধূর স্বামী আলমগীর সরদার, লিটন গাজী, কামাল হাওলাদার ও রিপন সরদার। তাদের সকলের বাড়ি মুলাদী উপজেলার চর সাহেবপুর গ্রামে। দণ্ডিতদের মধ্যে কামাল হাওলাদার পলাতক রয়েছে।

মামলার অভিযোগপত্র সূত্রে জানা গেছে, আলমগীর সরদার তার স্ত্রী ও সন্তান থাকা সত্বেও এসব তথ্য গোপন রেখে ঢাকায় শাহনাজ বেগম নামক এক নারীকে বিয়ে করে। দ্বিতীয় স্ত্রীকে নিয়ে মুলাদীর গ্রামের বাড়িতে আসার পর আলমগীর সরদারের প্রথম স্ত্রী ও সন্তান থাকার বিষয়টি নিশ্চিত হন শাহনাজ। এ জন্য তিনি প্রতারণা করার অভিযোগে স্বামী আলমগীর সরদারের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করার হুমকি দেন। এ কারণে ক্ষুব্ধ হয়ে অপর আসামিদের সহযোগীতায় আলমগীর সরদার ২০১১ সালের ২৮ অক্টোবর দিবাগত মধ্যরাতে শাহনাজকে নির্মমভাবে কুপিয়ে হত্যার পর লাশ নদীতে ফেলে দেয়।

পরদিন সকালে গ্রামবাসী তার লাশ দেখতে পেলে খবর পেয়ে পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে। এ ঘটনায় মুলাদী থানার তৎকালীন উপপরিদর্শক উত্তম কুমার অজ্ঞাতনামাদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক নুরুল ইসলাম তদন্ত করে স্বামী আলমগীর সরদারসহ ৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন। আদালতে ২৩ জনের স্বাক্ষ্য গ্রহণ শেষে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদেরকে উল্লেখিত দণ্ড দেওয়া হয়।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!