• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

হুমায়ূনের মিসির আলী হবেন কলকাতার অঞ্জন!


বিনোদন প্রতিবেদক মার্চ ১৮, ২০১৭, ০৬:৪৩ পিএম
হুমায়ূনের মিসির আলী হবেন কলকাতার অঞ্জন!

ঢাকা: কলকাতার জনপ্রিয় ও মেধাবী অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। অভিনয় ছাড়াও গান ও নির্মাণেও কম যান না তিনি! এর আগে হাওয়া বদল, জিও কাকা ও লড়াই নামে তিনটি সিনেমা বানিয়েছেন তিনি। 

তবে এবার তার চোখ পড়েছে বাংলাদেশের অন্যতম জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের গল্পের চরিত্রের দিকে! বিশেষভাবে বললে, হুমায়ূন আহমেদের অন্যতম ফিকশনাল চরিত্র ‘মিসির আলী’কে নিয়ে সিনেমা বানাতে চান কলকাতার জনপ্রিয় এই অভিনেতা ও নির্মাতা!

এরইমধ্যে হুমায়ূন আহমেদের জীবনী নির্ভর সিনেমার জন্য অভিযুক্ত ‘ডুব’ নিয়ে জটিলতা কাটছে না। নির্মাতা ফারুকী আর হুমায়ূন স্ত্রীর মধ্যে এখনো সিনেমাটি নিয়ে চলছে ঠান্ডাযুদ্ধ। এরইমধ্যে ক’দিন আগে হুমায়ূন আহমেদের লেখা উপন্যাস ‘দেবী’র চলচ্চিত্রায়ন করতে মাঠে নামার ঘোষণা দিয়েছেন জয়া আহসান। সরকারি অনুদানের এই ছবিটিতে জয়া আছেন প্রযোজক হিসেবে। 

এছাড়া এই ছবিতে মিসির আলীর চরিত্রে অভিনয় করবেন চঞ্চল চৌধুরী। আর তখনই সেই মিসির আলী চরিত্রটি নিয়েই সিনেমা নির্মাণের ঘোষণা দিয়ে আলোচনায় কলকাতার পরম। জানালেন, তিনি যদি মিসির আলীকে নিয়ে সিনেমা করেন, তাহলে তার চরিত্রে অভিনয় করবে জনপ্রিয় শিল্পী, অভিনেতা ও নির্মাতা অঞ্জন দত্ত।  

চলতি মাসের ১ তারিখে নিজের অভিনীত সিনেমা ‘ভুবন মাঝি’র প্রিমিয়ারে এসেছিলেন তিনি। তিনদিনের জন্যে এসে চলে যাওয়া এই অভিনেতা বর্তমানে ব্যস্ত কলকাতায় আছেন যৌথ প্রযোজনার ছবি ‘হলুদবনি’র শ্যুটিংয়ে। এই ছবিতে তার বিপরীতে আছে বাংলাদেশের তিশা ও কলকাতার পাওলি দাম। আর সেখান থেকেই সম্প্রতি হুমায়ূনের মিসির আলী চরিত্রটি নিয়ে ভবিষ্যতে সিনেমা করার আগ্রহ প্রকাশ করেন দেশের একটি অনলাইন পোর্টালকে!

‘দেবী’ উপন্যাসে মিসির আলী চরিত্রটি করছেন চঞ্চল। কিন্তু পরমব্রত যদি মিসির আলীকে নিয়ে সিনেমা বানান তাহলে সেখানে কে অভিনয় করতে পারে, এমন প্রশ্ন করলে তিনি বলেন, বাংলাদেশ থেকে মিসির আলী চরিত্রে চঞ্চল আর কলকাতা থেকে মিসির আলী চরিত্রে মানাবে অঞ্জন দত্তকে! 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!