• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

হুমায়ূনের মৃত্যুদিনে টেলিভিশনে শাওনের ‘কৃষ্ণপক্ষ’


বিনোদন প্রতিবেদক জুলাই ১৫, ২০১৭, ০১:০০ পিএম
হুমায়ূনের মৃত্যুদিনে টেলিভিশনে শাওনের ‘কৃষ্ণপক্ষ’

ঢাকা: বাংলা কথা সাহিত্যের অন্যতম দিকপাল হুমায়ূন আহমেদ। সাহিত্যের মতো চলচ্চিত্র, গান ও নাটকেও তিনি ছিলেন সিদ্ধহস্ত। আসছে ১৯ জুলাই তার মৃত্যুদিনটিকে স্মরণীয় করে রাখতে প্রতি বছরের মতো এবারও টেলিভিশনগুলোতে থাকছে নানা আয়োজন। আর এবার তার মৃত্যুদিনে টেলিভিশনে প্রচার হবে তারই গল্পে নির্মিত স্ত্রী মেহের আফরোজ শাওন পরিচালিত ছবি ‘কৃষ্ণপক্ষ’।

হুমায়ূন আহমেদ-এর ‘কৃষ্ণপক্ষ’ উপন্যাস অবলম্বনে মেহের আফরোজ শাওন ২০১৬ সালে নির্মাণ করেন ছবিটি। সারা দেশে ছবিটি মুক্তি পায় ২৬ ফেব্রুয়ারি। এই চলচ্চিত্রের মাধ্যমেই মেহের আফরোজ শাওন চলচ্চিত্র নির্মাণে আত্মপ্রকাশ করেন। আর এই ছবির মধ্য দিয়েই এবার স্মরণ করা হবে প্রখ্যাত নির্মাতা ও কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদকে।

শুধু চলচ্চিত্রই নয়, বরং কিংবদন্তি কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদের প্রয়াণ দিনে নাটক, গান, আলোচনা অনুষ্ঠান, তারকা কথন ও স্মৃতিকথাসহ থাকছে নানা ধরনের অনুষ্ঠান। যেখানে উপস্থিত থাকবেন তারই কাছের মানুষেরা। ১৯ জুলাই চ্যানেল আইয়ে আয়োজিত হুমায়ূন স্মরণ সকাল সাতটা থেকে শুরু হয়ে দিনভর চলবে।

এছাড়া হুমায়ূন আহমেদকে স্মরণ করে আগামি ২০, ২২ ও ২৯ জুলাই টেলিভিশনে প্রচার হবে যথাক্রমে আমার আছে জল, শ্রাবণ মেঘের দিন ও চন্দ্রকথা। 

সোনালীনিউজ/ঢাকা

Wordbridge School
Link copied!