• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

হেফাজতের ঘটনায় আদিলুরের বিরুদ্ধে মামলা চলবে


আদালত প্রতিবেদক জানুয়ারি ৯, ২০১৭, ০১:০৯ পিএম
হেফাজতের ঘটনায় আদিলুরের বিরুদ্ধে মামলা চলবে

হেফাজতের ঘটনায় তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা  মানবাধিকার সংগঠন অধিকারের সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক এস এম নাসির উদ্দিনের মামলা বাতিল চেয়ে করা আপিল খারিজ  করে দিয়েছেন হাইকোর্ট। এই আদেশের ফলে তাদের বিরুদ্ধে নিম্ন আদালতে মামলা চলতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা। 

সোমবার (০৯ জানুয়ারি) তাদের করা আপিল খারিজ করে দিয়ে বিচারপতি এম.ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আদিলুর রহমানের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও আসাদুজ্জামান আসাদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফরহাদ আহমেদ।

২০১৪ সালের ৮ জানুয়ারি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা মামলায় আদিলুর রহমান খান ও এস এম নাসির উদ্দিনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন সাইবার ক্রাইম ট্রাইব্যুনাল।

এর বিরুদ্ধে হাইকোর্টে আসেন আদিলুর রহমান খান। একই বছরের হাইকোর্টের একটি বেঞ্চ মানবাধিকার সংগঠন অধিকারের সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক এস এম নাসির উদ্দিনের বিরুদ্ধে দায়ের করা মামলার কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট।  বিভিন্ন সময়ে এই স্থগিতাদেশ বাড়ানো হয়।

উল্লেখ্য ২০১৩ সালের  ৫ মে হেফাজত ইসলামের সমাবেশে আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহতের সংখ্যা নিয়ে অধিকারের প্রকাশিত এক রিপোর্টে অসত্য ও তথ্য বিকৃতির অভিযোগ আনা হয়। ওই অভিযোগে সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক এস এম নাসির উদ্দিন এলানের বিরুদ্ধে ৪ সেপ্টেম্বর পুলিশি প্রতিবেদন দেয় পুলিশ।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!