• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

হ্যাপীর ব্যর্থ আর্জি, সিনেমা হলে ‘সত্যিকারের মানুষ’


বিনোদন প্রতিবেদক ফেব্রুয়ারি ২৫, ২০১৭, ০৪:৫১ পিএম
হ্যাপীর ব্যর্থ আর্জি, সিনেমা হলে ‘সত্যিকারের মানুষ’

ঢাকা: ধর্মের দোহায় আর আলেম সমাজের কাছে অনুনয় করে নিজের অভিনীত সিনেমা মুক্তি ঠেকানোর আহ্বান অগ্রাহ্য করে শেষ পর্যন্ত সিনেমা হলে মুক্তি পেল আলোচিত চিত্রনায়িকা হ্যাপীর সিনেমা ‘সত্যিকারের মানুষ’।

২৪ ফেব্রুয়ারি শুক্রবার প্রেক্ষাগৃহে মুক্তি পেল হ্যাপী অভিনীত ছবি ‘সত্যিকারের মানুষ’। বদরুল আলম পরিচালিত এই ছবি মুক্তি নিয়ে মাসের শুরুর দিকে হয়েছে তর্ক বিতর্ক। কারণ, ছবির প্রধান নায়িকা হ্যাপী কোনোভাবেই চাইছিলেন না যে ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাক। কারণ, তিনি এখন আল্লাহর পথে!

সিনেমা হলে ‘সত্যিকারের মানুষ’ মুক্তি না দেয়ার আর্জিকে উপেক্ষা নির্মাতা শেষ পর্যন্ত ব্যবসায়িক ক্ষতির কথা ভেবেই সিনেমা হলে মুক্তি দিলেন ছবিটি। দেশব্যাপী মুক্তি পাওয়া ছবিটি যদিও মুক্তির প্রথম দিনে বক্স অফিসে খুব একটা ভালো করেনি। 

২০১৪ সালে শ্যুটিং হয়েছিল হ্যাপী অভিনীত ছবি ‘সত্যিকারের মানুষ’। ছবিতে কেন্দ্রীয় নায়িকা হিসেবে অভিনয় করেছিলেন বিতর্কিত হ্যাপী। সেসময় মডেলিং আর অভিনয় তার পেশা থাকলেও বেশকিছুদিন হলো তিনি পুরোপুরি ধার্মিক বনে গেছেন। শুধু তাই না, তার মতে ইসলামের পথে তিনি নিজেকে কুরবান করে দিয়েছেন। 

অথচ তার পাল্টে যাওয়ার পর মুক্তি পেল তার অভিনীত ছবি। যে ছবিটির মুক্তি কোনোভাবেই মেনে নিতে পারেননি হ্যাপী। আর তাই ফেসবুকে এর আগে স্ট্যাটাসও দিয়েছিলেন, যাতে ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি না দেয়া হয়। আহ্বান জানিয়ে ছিলেন আলেম সমাজের প্রতিও। যাতে আন্দোলন করে সিনেমাটির মুক্তিতে বাধা সৃষ্টি করা হয়। 

নিজের অভিনীত সিনেমা ‘সত্যিকারের মানুষ’ বন্ধ করার আহ্বান জানিয়ে হ্যাপী ক’দিন আগে লিখেছিলেন, আমার এত পরিমাণ টাকা (টাকা থাকলেও যে বন্ধ করা যাবে ব্যাপারটা এমনও না) বা ক্ষমতা নেই এই সিনেমা রিলিজ হওয়া বন্ধ করে দেওয়ার। যদি কারো ক্ষমতা থাকে এই সিনেমাটি বন্ধ করার, তাহলে আল্লাহর জন্যই বন্ধ করে দিন। এর বিনিময়ে অবশ্যই আল্লাহ উত্তম কিছু দিবেন ইনশাআল্লাহ!

এরপর আলেম সমাজের প্রতিও ছবিটি বন্ধ করার আহ্বান জানান হ্যাপী। এ সম্পর্কে তিনি বলেন, আমি আলেম-ওলামাদের দৃষ্টি আকর্ষণ করছি। আমি তো আপনাদেরই এক বোন। আগে না বুঝে গুনাহর সাগরে হাবুডুবু খেয়েছি। যখন আল্লাহ বোঝালেন, ফিরে এসেছি। একটা সিনেমা বন্ধ করা অসম্ভব কিছুও না। সবাই যদি আল্লাহর জন্য আওয়াজ তোলেন, এটা বন্ধ করা খুব কঠিণ কিছু হবে না।  

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল 

Wordbridge School
Link copied!