• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
গাজীপুর সিটি নির্বাচন

২০ দলীয় জোটের সমর্থন বঞ্চিত বিএনপি


গাজীপুর প্রতিনিধি এপ্রিল ১৯, ২০১৮, ০৩:২২ পিএম
২০ দলীয় জোটের সমর্থন বঞ্চিত বিএনপি

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশন (গাসিক) নির্বাচনে এবার ২০ দলীয় জোটের সমর্থন পাচ্ছেন না বিএনপির প্রার্থী। স্বতন্ত্র পদে ভোটে লড়ছেন জামায়াতের এক নেতা। ইসলামী ঐক্যজোটের প্রার্থী হয়েছেন এক হেফাজত নেতা।

অপরদিকে একাধিক কাউন্সিলর প্রার্থী নিয়ে বিপাকে পড়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এ নিয়ে বিরোধ দেখা দিয়েছে নেতাকর্মীদের মধ্যে।

গত সিটি নির্বাচনে জামায়াতে ইসলামী ও হেফাজতের পূর্ণ সমর্থন পেয়েছিল বিএনপি। তবে এবার পরিস্থিতি পুরোপুরি আলাদা। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন জামায়াত নেতা অধ্যক্ষ সানাউল্লাহ। ফলে কাগজে কলমে ২০ দলীয় জোট থাকলেও নির্বাচনী মাঠে তাদের তৎপরতা নেই।

গত নির্বাচনে বিএনপি প্রার্থীর পক্ষে কাজ করলেও হেফাজত ইসলামের নেতা মো. ফজলুর রহমান এবার নিজেই ইসলামী ঐক্যজোটের প্রার্থী। আর মেয়র পদে ২০ দলের সমর্থন চাইছেন জামায়াত নেতা ও স্বতন্ত্র প্রার্থী সানাউল্লাহ।

তবে বিএনপির নেতারা মনে করেন, অচিরেই কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আলোচনা করে এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

এদিকে কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন নিয়ে বিপাকে আওয়ামী লীগ। দলীয় সিদ্ধান্ত অমান্য করে অনেক ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন একাধিক বিদ্রোহী প্রার্থী। তবে মেয়র পদে এর প্রভাব পড়বে না বলে মনে করেন আওয়ামী লীগ নেতারা।

গাজীপুর সিটি করপোরেশন (গাসিক) নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহার ২৩ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৪ এপ্রিল এবং ভোটগ্রহণ হবে ১৫ মে।


সোনালীনিউজ/জেডআরসি/আকন

Wordbridge School
Link copied!