• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘২০২০ সালের মধ্যে শক্তিশালী পুঁজিবাজার’


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২২, ২০১৭, ০৬:৩৭ পিএম
‘২০২০ সালের মধ্যে শক্তিশালী পুঁজিবাজার’

ঢাকা: আগামী চার বছর অর্থ্যাৎ ২০২০ সালের মধ্যে আমরা একটি শক্তিশালী পুঁজিবাজার পাবো বলে আশা প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, পুঁজিবাজারে সংস্কারের জন্য গত কয়েক বছরে নানা উদ্যোগ নেয়া হয়েছে। আরও কিছু সংস্কার কাজ হাতে নেয়া হয়েছে।

রোববার (২২ জানুয়ারি) রাজধানীর ধনমিন্ডিতে মাইডাস ইনভেস্টমেন্ট নামে একটি প্রতিষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে অর্থমন্ত্রী এ কথা বলেন।

এসময়ে তিনি বলেন, বর্তমান সরকারের আগের মেয়াদে পুঁজিবাজারে ধ্বস একটি আলোচিত ঘটনা। ২০১০ সালে এই ধ্বসের পর বিনিয়োগকারীরা বাজারবিমুখ হয়ে যায়। ক্রেতা না থাকায় ব্যাংকের শেয়ারের দাম তলানিতে গিয়ে পৌঁছে। তবে প্রায় সাত বছর পর সম্প্রতি বাজারে আবার চাঙ্গাভাব দেখা দিয়েছে। 

অনুষ্ঠানে মাইডাস ফাইন্যান্সিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শফিক উল আজম বলেন, আমরা বাংলাদেশ ব্যাংকের কাছে চির কৃতজ্ঞ তারা আমাদের মার্চেন্ট ব্যাংকের লাইসেন্স দিয়েছে। তিনি বলেন, আমরা প্রতিষ্ঠালগ্ন থেকেই উদ্যোক্তা সৃষ্টিতে চেষ্টা চালিয়ে আসছি। 

মাইডাস ইনভেস্টমেন্ট লিমিটেড নামে প্রতিষ্ঠান করেছে মাইডাস ফাইন্যান্সিং লিমিটেড। পুঁজিবাজারে মার্চেন্ট ব্যাংকিং কার্যক্রম পরিচালনার মাধ্যমে প্রতিষ্ঠানটি বিনিয়োগকারী ও ইস্যুয়ার কোম্পানিগুলোকে পরামর্শমূলক ও ইস্যু ম্যানেজমেন্ট সেবা দেবে।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!