• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

৫ জেলার সড়কে ঝরল ৮ প্রাণ


নিউজ ডেস্ক এপ্রিল ২০, ২০১৮, ১০:৫৮ পিএম
৫ জেলার সড়কে ঝরল ৮ প্রাণ

প্রতীকী ছবি

ঢাকা: দেশের পাঁচ জেলায় পৃথক পৃথক সড়ক দুর্ঘটনায় ৮ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। এছাড়া আহত হয়েছেন আরো ৫ জন। নিহতদের মধ্যে ফেনীতে ২ জন, নওগাঁয় ২ জন, চট্টগ্রামে ২ জন, গাজীপুরে একজন এবং মাদারীপুরে একজন। শুক্রবার (২০ এপ্রিল) সকাল থেকে বিকেল পর্যন্ত এই দুর্ঘটনা ঘটে। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো খবরে-

ফেনী: জেলার ছাগলনাইয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বেপরোয়া বাসের চাপায় পল্লী বিদ্যুতের দুই কর্মচারী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরো একজন।

শুক্রবার (২০ এপ্রিল) বিকেলে ছাগলনাইয়ার নিজকুঞ্জরা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলো- ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির লাইন টেকনিয়শয়ান রিয়াজুল ইসলাম (৪৫) ও রনি (২২)। এছাড়া আহত রবিউল মিরকে (২২) ফেনী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত রবিউল মির বলেন, ঝড়ে ছিঁড়ে পড়া পল্লী বিদ্যুতের তার মেরামত করতে শুক্রবার তারা ওই এলাকায় যান। বিকেলে তারা রাস্তার পাশে কাজ করছিলেন। এ সময় স্টার লাইন পরিবহনের একটি বাস একটি ট্রাককে ধাক্কা দিয়ে আমাদের চাপা দেয় এবং পাশের ঢালু জায়গায় নেমে যায়। এতে ঘটনাস্থলেই মারা যান আমার দুই সহকর্মী।

মহুরীগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মাহাবুব আলম দুর্ঘটনায় নিহতের সত্যতা নিশ্চিত করেছেন।

নওগাঁ: জেলার পত্নীতলায় ট্রাকচাপায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। শুক্রবার (২০ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার খরাইল মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলো- সদর উপজেলার মুন্সিপাড়া মহল্লার ধিরেনের ছেলে নওমুসলিম আব্দুল মালেক (৫৫) এবং মান্দা উপজেলার পাজরভাঙ্গা গ্রামের সৈয়দ আলীর ছেলে তৈয়ব (৪০)।

পত্নীতলা থানার ওসি মাজহারুল ইসলাম বলেন, আব্দুল মালেক এবং তৈয়ব মোটরসাইকেলযোগে পত্নীতলার নজিপুর থেকে সাপাহার উপজেলার দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে পত্নীতলা-সাপাহার রোডের খরাইল মোড়ে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে মোটরসাইকেলটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ট্রাকচাপায় ঘটনাস্থলেই মোটরসাইলের দুই আরোহীর মৃত্যু হয়।

নিহতদের লাশ এবং দুর্ঘটনা কবলিত মোটরসাইকেলটি উদ্ধার করে থানা নেয়া হয়েছে। লাশ সুরতহাল প্রতিবেদন করে নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে। এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হবে।

সীতাকুণ্ড (চট্টগ্রাম): জেলার সীতাকুণ্ডে কাভার্ড ভ্যান চাপায় এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। শুক্রবার (২০ এপ্রিল) দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বাড়বকুণ্ড এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত মো. নয়ন সীতাকুণ্ডের বাড়বকুণ্ড এলাকার আবুল বশরের ছেলে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির পরিদর্শক জহিরুল ইসলাম বলেন, দ্রুতগতির একটি কাভার্ড ভ্যান নয়নের মোটরসাইকেলকে চাপা দিলে মারাত্মকভাবে আহত হন তিনি। স্থানীয় লোকজন উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

চট্টগ্রাম: নগরের পাহাড়তলী থানার বিটাক মোড় এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেল দুর্ঘটনা ঘটেছে। শুক্রবার (২০ এপ্রিল) সকাল ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলেই যুবক নিহত হয়েছেন।

পাহাড়তলী থানার এসআই আব্দুল্লাহ কফিল জানান, দুর্ঘটনাস্থলেই ওই যুবক নিহত হন। তার বাড়ি বরিশালে। পরিবারের সদস্যরা ঘটনার পরপরই লাশ নিয়ে যায়।

গাজীপুর: সিটি করপোরেশনের মীরের বাজার (চামুড্ডা) এলাকায় বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাকচালক নিহত ও অন্তত ৪ জন আহত হয়েছেন। শুক্রবার (২০ এপ্রিল) সকালে ঢাকা বাইপাস সড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ট্রাকচালক মুখর উদ্দিন (৪৫) শরীতপুরের নড়িয়া থানার জিনারা এলাকার আইজুদ্দিনের ছেলে।

মাদারীপুর: জেলার শিবচরে মালবাহী মাহিন্দ্র উল্টে চালক নিহত ও হেলপার আহত হয়েছেন। আহত হেলপারকে শিবচর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, শুক্রবার (২০ এপ্রিল) সকালে জেলার শিবচর উপজেলার কুতুবপুর ইউনিয়নের শিকদারকান্দি এলাকায় মালবাহী মাহিন্দ্র গাড়িটি নির্মাণাধীন একটি ব্রিজের উপর ওঠার সময় নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে নিচে পড়ে যায়। এতে গাড়ির চালক ফারুক (২০) ও হেলপার গাড়ির নিচে চাপা পড়ে গুরুতর আহত হয়।

স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক গাড়ির চালক ফারুককে মৃত ঘোষণা করেন। আহত হেলপারকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!