• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

তিশার ‘পরী ও পানির বোতল’


বিনোদন প্রতিবেদক জানুয়ারি ২০, ২০২০, ০৩:৫২ পিএম
তিশার ‘পরী ও পানির বোতল’

ঢাকা : আগামী ২৬ জানুয়ারি কাস্টমস দিবস। আর এই বিশেষ দিবসের নাটক ‘পরী ও পানির বোতল’-এ অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। নাটকটি রচনা করেছেন জামাল হোসেন। পরিচালনা করেছেন মাসুম শাহরিয়ার।

আগামী ২৬ জানুয়ারি রাত ৮টা ১৫ মিনিটে নাটকটি আরটিভিতে প্রচার হবে। নাটকটিতে তিশার বিপরীতে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম।

নাটকটির গল্প প্রসঙ্গে নাট্যকার জামাল হোসেন বলেন, ‘মাদক চোরাচালানকারীদের পরিকল্পনা এবং তাদের সেই পরিকল্পনা কীভাবে কাস্টমস ইন্টেলিজেন্সদের মাধ্যমে নস্যাৎ হয়, এ বিষয়টি তুলে ধরার চেষ্টা করা হয়েছে।

এরই মধ্য দিয়ে প্রেম, ভালোবাসা এবং প্রেম-ভালোবাসার দ্বন্দ্বকেও উপস্থাপন করা হয়েছে। নাটকটিকে তিশা এবং মোশাররফ করিম খুব ভালো অভিনয় করেছেন। অবশ্য তারা দুজনই জাত অভিনয়শিল্পী। স্বাভাবিকভাবেই তারা ভালো অভিনয় করেন। নির্মাতা মাসুম শাহরিয়ারও বেশ যত্ন নিয়ে নাটকটি নির্মাণ করেছেন। আশা করি নাটকটি দর্শকের ভালো লাগবে।’

নাটকটিতে তিশা জয়া চরিত্রে অভিনয় করেছেন। এদিকে গেল বছরের ৮ ডিসেম্বর তিশা দ্বিতীয়বারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন। তৌকীর আহমেদের ‘হালদা’ সিনেমায় অভিনয়ের জন্য তিশা আবারো এই পুরস্কারে ভূষিত হলেন।

এরই মধ্যে তিশা ভালোবাসা দিবসের জন্য ‘লজ্জা’ নামের একটি নাটকের কাজ শেষ করেছেন। এটি নির্মাণ করেছেন হাবিবুর রহমান। একটি সময় তিশা নাটকে অভিনয় করেই দর্শকের ভালোবাসায় নিজেকে পূর্ণ করে রেখেছিলেন। কিন্তু সময়ের ধারাবাহিকতায় তিশা নিজেকে চলচ্চিত্রেও ব্যস্ত করে তোলেন।

মোস্তফা সরয়ার ফারুকীর ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’ সিনেমায় অভিনয় করে আলোচনায় আসেন তিনি। পরে একই পরিচালকের ‘টেলিভিশন’ সিনেমায় অভিনয় করেও আলোচনায় আসেন তিশা।

শামীম আহমেদ রনির ‘রানা পাগলা দ্য মেন্টাল’, অনন্য মামুনের ‘অস্তিত্ব’, মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’, তৌকীর আহমেদের ‘হালদা’, ‘ফাগুন হাওয়ায়’, অরুণ চৌধুরীর ‘মায়াবতী’ সিনেমায় অভিনয় করেও প্রশংসিত হন তিশা।

মুক্তির অপেক্ষায় আছে তিশা অভিনীত মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘শনিবারের বিকেল’ সিনেমাটি। শেষ করেছেন তিশা মুকুল রায় চৌধুরীর ‘হলুদবণি’ সিনেমার কাজ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!