• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

৪০ মিলিয়নে পিএসজির বাজিমাত


ক্রীড়া ডেস্ক আগস্ট ৭, ২০২১, ০১:২৮ পিএম
৪০ মিলিয়নে পিএসজির বাজিমাত

ঢাকা : আনুষ্ঠানিক ঘোষণা না আসলেও লিওনেল মেসির প্যারিস যাত্রা এক প্রকার নিশ্চিত। পিএসজির মালিক নাসির আল খেলাইফির ভাই খালিদ বিন হামাদ বিন খলিফা আল থানাইয়ের দাবি, ফরাসি জায়ান্ট ক্লাবটিতেই যোগ দিচ্ছেন মেসি। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পিএসজির জার্সি পরা ছবি পোস্ট করেন তিনি। সেখানে ক্যাপশনে লিখেছেন, ‘দু’পক্ষই সমঝোতায় পৌঁছেছে। শিগগিরই আসবে আনুষ্ঠানিক ঘোষণা।’

এদিকে ক্রীড়া ওয়েবসাইট দ্য অ্যাথলেটিকের দাবি, পিএসজিতে যোগ দেয়ার ব্যাপারে কোচ মাউরিসিও পচেত্তিনোর সঙ্গে সরাসরি যোগাযোগ হয়েছে মেসির। যদিও বিষয়টি নিয়ে ওঠা প্রশ্নে সরাসরি জবাব দেননি পিএসজি কোচ।

আরও পড়ুন : মেসির বিদায়ের দিনেই বার্সার কাছে বিধ্বস্ত রোনালদোরা

পচেত্তিনো বলেন, ‘আমরা ক্লাবের দিকে মনোযোগী। আমরা খুব ভালোভাবে দলবদল মৌসুম নিয়ে কাজ করছি এবং নতুন মৌসুম শুরুর আগে আমরা যে লক্ষ্যগুলো নির্ধারণ করেছি, তা অর্জনের জন্য যেকোনো উপায়ে দলের উন্নতির চেষ্টা করছি। মেসির বিষয়ে আমরা জানি গতকাল (৫ আগস্ট) কী হয়েছে। আমি এর থেকে ভিন্ন কিছু বলব না। মৌসুম ভালোভাবে শুরু করার দিকেই আমাদের পূর্ণ মনোযোগ।’

বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা মেসি ভক্তদের মাঝে তাকে নিয়ে কৌতূহলের শেষ নেই। তাই অসংখ্য প্রশ্ন তাকে নিয়ে নতুন করে সবার মনেই জাগছে। তার মধ্যে একটি হলো- প্যারিসে গিয়ে কত টাকা আয় করবেন মেসি?

ক্রীড়া বিষয়ক গণমাধ্যম এল ইকুইপে জানিয়েছে, ট্যাক্স পরিশোধের পরও বছরে ৪০ মিলিয়ন ইউরো উপার্জন করবেন মেসি।

সেই হিসাব মতে, প্রতি সপ্তাহে তার আয় হবে ৭ লাখ ৬৯ হাজার ইউরো। দিনের হিসাবে যা দাঁড়াচ্ছে ১ লাখ ৯ হাজার ৮৯০ ইউরো। ঘন্টায় হিসাব করলে মেসি আয় করবেন ৪ হাজার ৫৭৯ ইউরো।  আর যদি মিনিটের হিসাব করা হয় তাহলে সেটির পরিমাণ হবে ৭৬ ইউরো।

পিএসজির সঙ্গে দুই বছরের জন্য চুক্তিবদ্ধ হচ্ছেন মেসি। তবে চুক্তির শর্ত অনুযায়ী মেসি চাইলে আরও এক বছর মেয়াদ বাড়াতে পারবেন।  
 
সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!