• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

মেসির বিদায়ে আবেগাপ্লুত সতীর্থরা


ক্রীড়া ডেস্ক আগস্ট ৭, ২০২১, ০৫:০১ পিএম
মেসির বিদায়ে আবেগাপ্লুত সতীর্থরা

ঢাকা: বার্সেলোনাকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানিয়েছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। তার বিদায় মানতে পারছেন না বার্সা ভক্তরা।

মেসির বিদায়ের খবরের পর অনেক ভক্তকে ক্যাম্প নুয়ে এসেও ভিড় করতে দেখা গেছে। অনেকেই বার্সেলোনার এই স্টেডিয়ামের সামনে বসে কান্নায় ভেঙে পড়েন।

বার্সেলোনা থেকে যখন লুইস সুয়ারেজ বিদায় নিচ্ছিলেন, তখন দীর্ঘদিনের সতীর্থ ও বন্ধুকে রেখে দেওয়ার সব চেষ্টাই করেছিলেন মেসি। কিন্তু সেই চেষ্টায় ব্যর্থ হলেও দুজনের বন্ধুত্বে এতটুকু দূরত্ব তৈরি হয়নি। 

সুয়ারেজ 
“বন্ধু, বার্সেলোনায় যে গল্প তুমি লিখেছ, জানি তা বলার জন্য হাজারো শব্দ আছে। যে ক্লাবে তুমি বেড়ে উঠেছ, যে ক্লাবকে তুমি ভীষণ ভালোবেসেছ এবং ইতিহাসের সেরা হওয়ার আগ পর্যন্ত যে ক্লাবটির হয়ে তুমি জিতেছ অনেক, অনেক শিরোপা।

(লিভারপুল ছেড়ে আসার সময়) তুমি যেভাবে আমাকে বরণ করে নিয়েছিলে, তার জন্য আমি সবসময় কৃতজ্ঞ থাকব। কী দারুণ মানুষ তুমি। বার্সেলোনায় হাজারো দারুণ মুহূর্ত তোমার সঙ্গে ভাগাভাগি করতে পেরে গর্বিত এবং তোমার সঙ্গে খেলতে পেরে ভাগ্যবান আমি। আন্তরিকভাবে চাই, তোমার এবং তোমার পরিবারের সঙ্গে ভবিষ্যতে যেটা হবে, সেরাটাই হোক। ভীষণ ভালোবাসি তোমাকে”।

সার্জিও বুসকেটস
“ক্লাবের জন্য তুমি যা করেছ, এই বছরগুলোতে যাদের সঙ্গ দিয়েছ, সেজন্য তোমাকে ধন্যবাদ। এখানে তুমি এসেছিল কিশোর বয়সে এবং চলে যাচ্ছ ইতিহাসের সেরা খেলোয়াড় হিসেবে। এই ক্লাবটি যেখানে পৌঁছানোর যোগ্য, তুমি তাকে সেখানে পৌঁছাতে বেড়ে উঠতে সাহায্য করেছ এবং সবসময় বলব, তোমার সঙ্গে খেলেছি এবং ভাগাভাগি করেছি অনেক মুহূর্ত। তোমাকে ভীষণ ‍মিস করব”।

ফিলিপে কৌতিনিয়ো
“সবকিছুর জন্য তোমাকে ধন্যবাদ। তোমার সঙ্গে সাক্ষাৎ হওয়া এবং খেলতে পারা অনেক সম্মানের। ওই সময়টাকে তুমি যেভাবে আমার এবং আমার পরিবারের পাশে দাঁড়িয়েছিল, সেজন্য খুবই কৃতজ্ঞ! তোমার আরও সাফল্যময় ভবিষ্যৎ কামনা করি। ঈশ্বর সবসময় তোমার এবং তোমার পরিবারের সহায় হোন।”

জেরার্দ দেউলোফেউ
“কী আনন্দদায়ক ব্যাপারই না বিশ্বের সেরা ক্লাব বার্সেলোনায় ইতিহাসের সেরা খেলোয়াড় লিও মেসির সঙ্গে মুহূর্ত ভাগাভাগি করা। অনেক প্রশংসা ও শ্রদ্ধা তোমাকে। যে বিস্ময় তুমি উপহার দিয়েছ, সেজন্য আমরা তোমাকে শুধু ধন্যবাদই বলতে পারি এবং আশা করি, প্রতি সপ্তাহে মাঠে এই বিস্ময় তুমি উপহার দিতেই থাকবে।”

রিকি পুস 
“ফুটবলপাগল যে কোনো শিশুর যেটা স্বপ্ন (তোমার সঙ্গে খেলা), সেটা পূরণ করতে পেরেছি আমি। বিশ্বের সেরা খেলোয়াড়ের সঙ্গে ড্রেসিংরুম ভাগাভাগি করতে পেরেছি, একই দলে খেলতে পেরেছি। তার সঙ্গে থাকা, তার কাছ থেকে শেখা এবং তার সঙ্গে লড়তে পারা-শেষ দুই বছরে আমার সঙ্গে ঘটা সেরা ঘটনা। ধন্যবাদ লিও। তোমাকে ভীষণ মিস করব আমরা।”

সার্জিও রবের্তো
“যখন ছোট ছিলাম, আমার স্বপ্ন ছিল বার্সেলোনার মূল দলে খেলা। কিন্তু সেটা ফুটবল ইতিহাসের সেরা তোমার সঙ্গে খেলব, তা কখনও কল্পনাও করিনি। যে মুহূর্তগুলো তুমি উপহার দিয়েছ, সেজন্য তোমাকে ধন্যবাদ। আমাকে, ক্লাব সমর্থকদেরকে যে আনন্দ তুমি দিয়েছ, যতগুলো গোল করেছ, যত শিরোপা উৎসব করেছে, এই ক্লাবকে শীর্ষে তোলা এবং অনেক মানুষকে ফুটবল নিয়ে স্বপ্ন দেখা শেখানোর জন্য তোমাকে ধন্যবাদ। তুমি যা আমাদেরকে দিয়েছ, তা কখনই তোমাকে ফিরিয়ে দিতে পারব না। তোমার এবং তোমার পরিবারের জন্য সর্বোচ্চ শুভকামনা। আমরা তোমাকে ভালোবাসি এবং ভীষণ মিস করব। চিরদিন কৃতজ্ঞ।”

মিরালেম পিয়ানিচ
“লিও, তোমার সঙ্গে দেখা হওয়াটা ছিল আনন্দের। তুমি বিশেষ একজন মানুষ। তোমার এবং তোমার পরিবারের সুন্দর ভবিষ্যৎ কামনা করি। বিশাল আলিঙ্গন…ফেনোমেনোন।”

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!