• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মেসি আসার খবরেই পিএসজির হাওয়া বদল


ক্রীড়া ডেস্ক আগস্ট ৮, ২০২১, ০৩:২৩ পিএম
মেসি আসার খবরেই পিএসজির হাওয়া বদল

ঢাকা: আর্জেন্টাইন তারকা ও সাবেক বার্সা তারকা লিওনেল মেসি পিএসজিতে যোগ দিচ্ছেন। আনুষ্ঠানিক ঘোষণা আসার আগ পর্যন্ত বিষয়টি একপ্রকার গুঞ্জনই।

তবে ফুটবলে জোরালো গুঞ্জন গুলোর অধিকাংশই সত্যি হয়। সেটা ধরে নিয়েই পিএসজির ব্যবসা এখন তুঙ্গে। লিওনেল মেসি নামটাই যে কত বড় ব্র্যান্ড, এটা তারই আরেক প্রমাণ।

আরও পড়ুন : মেসির বিদায়ের দিনেই বার্সার কাছে বিধ্বস্ত রোনালদোরা

সব হিসেব নিকেশ হঠাৎ পাল্টে না গেলে ১০ আগস্ট বিখ্যাত আইফেল টাওয়ারে আলোকসজ্জা-আতশবাজির মাধ্যমে মেসিকে দলে নেওয়ার ঘোষণা দেবে পিএসজি। ঠিক যেভাবে ২০১৭ সালে নেইমারের দলে আসার ঘোষণা দিয়েছিল তারা। মেসি পিএসজিতে আসছেন, এই এক খবরেই ক্লাবটির মাঠ ও মাঠের বাইরে প্রভাব পড়া শুরু হয়ে গেছে।

মেসি আসার খবরে পিএসজির ফ্যান টোকেনের মূল্য বেড়ে গেছে ৪৩ শতাংশ। করোনার কারণে অনেক ক্লাব এই ফ্যান টোকেন ব্যবস্থার দিকে আগ্রহী হয়েছে।

অর্থের বিনিময়ে যে ভক্ত ক্লাবের এই ফ্যান টোকেন কিনবেন, ক্লাবের পক্ষ থেকে বিভিন্ন সুযোগ-সুবিধা পাবেন তিনি। যেমন ক্লাবের বিভিন্ন জিনিসপত্র কেনা, ভোটে অংশ নেওয়া, মতামত দেওয়া, এক্সক্লুসিভ জিনিসপত্রের সুবিধা পাওয়া, খেলোয়াড়দের সঙ্গে দেখা করতে পারা, পছন্দের জায়গায় বসে ম্যাচ দেখতে পারা ইত্যাদি।

বার্সেলোনা, আর্সেনাল, পিএসজিসহ আরো অনেক ক্লাব এর মধ্যেই এই ফ্যান টোকেন–ব্যবস্থা চালু করেছে। এর মাধ্যমে ক্লাবগুলোও ভক্তদের বিভিন্ন তথ্য জানতে পারবে। নিয়মিত ও অগাধ ভক্তদের পুরস্কৃতও করতে পারবে। যারা সময়-সময় ক্লাবের কাছ থেকে কিছু না কিছু কেনেন। এক পিএসজি ভক্ত কিছুদিন আগেও ক্লাবের টোকেন যে দামে কিনতেন, এখন তাকে কিনতে হচ্ছে ৪৩ শতাংশ বেশি মূল্য দিয়ে। 

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!