• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

শেরপুরে ৬ কেজি ২০০ গ্রাম ওজনের শিশুর জন্ম


শেরপুর প্রতিনিধি সেপ্টেম্বর ১, ২০২১, ০৮:৪৩ পিএম
শেরপুরে ৬ কেজি ২০০ গ্রাম ওজনের শিশুর জন্ম

সংগৃহীত ছবি

শেরপুর : শেরপুরে ছয় কেজি ২০০ গ্রাম ওজনের শিশুর জন্ম দিয়েছেন এক মা। ওই মায়ের নাম শেফালী (২৮)। তিনি শ্রীবরদী উপজেলার দোহারপাড় এলাকার ইউনিয়নের সজল মিয়ার স্ত্রী।

বুধবার (১ সেপ্টেম্বর) বিকেল ৫টার দিকে শেরপুর শহরের জেনি জেনারেল প্রাইভেট হাসপাতালের ২০৩ নম্বর কক্ষে শিশুটির জন্ম হয়। বর্তমানে মা ও শিশু দুজনই সুস্থ আছেন।

আরও পড়ুন  : সেনা কল্যাণ ইন্স্যুরেন্সের আইপিও আবেদন শুরুর তারিখ ঘোষণা

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক জায়েদুর রশীদ শ্যামল বলেন, বুধবার বিকেল ৩টার দিকে শেফালী হাসপাতালের ২০৩ নম্বর কক্ষে ভর্তি হন। বিকেল ৫টা ১০ মিনিটে তিনি অস্ত্রোপচারে ছয় কেজি ২০০ গ্রাম ওজনের একটি মেয়েশিশুর জন্ম দেন। অস্বাভাবিক ওজনের শিশুর জন্মের খবর পেয়ে নার্স, চিকিৎসক হাসপাতালে ভিড় করেন।

আরো পড়ুন: অনলাইনে ব্রাজিল-আর্জেন্টিনার খেলা দেখবেন যেভাবে

নবজাতকের বাবা মো. সজল মিয়া মোবাইল ফোনে বলেন, এটি আমাদের তৃতীয় সন্তান। আমার আগের শিশুগুলো স্বাভাবিক প্রসবে পৃথিবীর আলো দেখে। তাদের স্বাস্থ্যও ভালো ছিল। নিরাপদে সন্তান ভূমিষ্ঠ হওয়ায় আমি খুশি।

আরও পড়ুন  : ঊর্ধ্বমুখী নিত্যপণ্য, নিন্মগ্রেডের কর্মচারীদের নাভিশ্বাস

অ্যানেস্থেসিয়া চিকিৎসক ডা. মো. জসিম উদ্দিন বলেন, শিশুটির ওজন ছয় কেজি ২০০ গ্রাম যা গড় ওজনের চেয়ে অনেক বেশি। গর্ভবতী অবস্থায় ওই নারী সুষম খাবার খেয়েছেন বলে ধারণা করা হচ্ছে। এর আগে তিনি স্বাভাবিক প্রক্রিয়ায় আরও দুই সন্তানের জন্ম দিয়েছেন।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!