• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

‪‘পুলিশ আপনার শত্রু  তো নয়?’


নিউজ ডেস্ক জুলাই ১৫, ২০১৬, ০৯:২৮ পিএম
‪‘পুলিশ আপনার শত্রু  তো নয়?’

দেশে সংঘটিত নানাবিধ অপরাধ নির্মূলে অক্লান্ত পরিশ্রম করছে দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তবে গুলশান ট্র্যাজেডির পর পুলিশকে সীমাহীন সমালোচনা সহ্য করতে হচ্ছে। কিন্তু শোলাকিয়ার ঘটনায় পুলিশের সাফল্য যথাযথ মূল্যায়িত হয়নি। শোলাকিয়ায় জীবন দিয়ে লাখো প্রাণহানি ঠেকিয়েছে এই পুলিশ।

এরকম নানান প্রশ্নের আবেগী ও যৌক্তিক তথ্য সামনে এনেছেন এক চৌকস পুলিশ কর্মকর্তা। পুলিশের বিশেষায়িত টিম ‎কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের অন্যতম সদস অতিরিক্ত উপকমিশনার (এডিসি) মোহাম্মদ ছানোয়ার হোসেন তার ফেসবুক ওয়ালে এ সংক্রান্ত একটি স্ট্যাটাস দেন।

শুক্রবার (১৫ জুলাই) রাত পৌনে ৯টায় দেয়া এডিসি মোহাম্মদ ছানোয়ার হোসেনের সেই স্ট্যাটাসটি হুবহু তুলে দেয়া হলো-

‘#‎HATE_THE_HATERS‬
প্রতিটা মানুষেরই কম আর বেশি কিছু না কিছু যোগ্যতা, ক্ষমতা বা বিশেষ কোন অবস্থা থাকে, যা সে প্রকৃতিগতভাবে, সামাজিক জীব হিসেবে কিংবা পারিপার্শ্বিক অবস্থার প্রেক্ষিতে অর্জন করে।

‪#‎ যেমন ‬: অধিকার, ভালবাসা, আবেগ, বিশ্বাস-অবিশ্বাস, জ্ঞান, জনপ্রিয়তা, অথরিটি, সুযোগ, দুষ্ট বুদ্ধি, কূটকৌশল, ভ্রান্তধারণা প্রভৃতি।

এগুলো অনেকের কাছে আত্মরক্ষার অস্ত্র, আবার অনেকের কাছে প্রতিপক্ষকে কুপোকাত করার মরণাস্ত্র। এই অস্ত্রগুলো থেকে বাকি মানুষজন নিরাপদ বোধ করলেই তবে বিশ্বস্ত একটা সম্পর্কের সৃষ্টি হয়।

বর্তমান প্রেক্ষাপটে নানাবিধ উদ্বিগ্নতা আর উৎকণ্ঠার মাঝে নিজেদের মধ্যে এই নিরাপত্তাবোধ সৃষ্টি করাটা খুব জরুরী, অন্তত: যারা জঙ্গি না তারা তো পরস্পরকে এই বোধটুকু সৃষ্টিতে সহায়তা করতে পারি, নাকি?

আসুন, নিজেদের অস্ত্রগুলো দ্বারা ভীতি এবং বিভ্রান্তি ছড়ানো থেকে বিরত থাকি। স্বপক্ষের যারা দূর্বল, তার দিকে কটাক্ষের আঙ্গুল না তোলে তাকে শক্তি দান করি,.....
আর ‪#‎ যারা_ঘৃণা_ছড়ায়_তাদের_ঘৃণা_করি‬।

পুলিশকে শক্তি দিন, পুলিশই অনেকটুকু সামলাবে। পুলিশকে দুর্বল, অদক্ষ..... যা খুশি বলুন, অন্তত: শত্রু তো বলতে পারবেন না। অপেক্ষায় থাকুন, সুদিন বেশি দূরে নয়....... শেষ হাসি আপনিই হাসতে যাচ্ছেন।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!