• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

এবার রাজবাড়ীতে ছুটে এলেন ব্রাজিলের তরুণী


জেলা প্রতিনিধি এপ্রিল ৪, ২০১৭, ০৮:২৪ পিএম
এবার রাজবাড়ীতে ছুটে এলেন ব্রাজিলের তরুণী

প্রেমিক সঞ্জয়ের সঙ্গে জেইসা

রাজবাড়ী: বাংলাদেশ ধানের দেশ, গানের দেশ। এবার মনে হয় বিদেশে পরিচিতি পাচ্ছে ‘প্রেমিকের’ দেশ হিসেবে। তা না হলে এভাবে সারাবিশ্বের তরুণীরা প্রেমের টানে ছুটে আসতো না বাংলাদেশের গ্রামে গঞ্জে। তবে প্রেমিকের টানে বিদেশি তরুণীদের এদেশে ছুটে আসার গল্প কিন্তু নতুন নয়। সম্প্রতি কয়েকটি জেলায় এমন ঘটনার খবর গণমাধ্যমে এসেছে। এবার একই রকম ঘটনা ঘটলো রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর গ্রামে।

ফেসবুকে প্রেমের সূত্র ধরে সুদূর ব্রাজিল থেকে জামালপুর গ্রামের তরুণ সঞ্জয় ঘোষের (২৮) বাড়িতে ছুটে এসেছেন জেইসা ওলিভেরিয়া সিলভা (২৯)। সঞ্জয় জামালপুর গ্রামের বলাই ঘোষের ছেলে। পেশায় তিনি পরিবহনকর্মী। শ্যামলী পরিবহনের ঢাকা-কোলকাতা সার্ভিসের চাকরি করছেন। আর তার প্রেমিকা জেইসা ব্রাজিলের মিউনেশিয়াল অ্যাসিসটেন্ট হিসেবে কাজ করছেন।

সঞ্জয়ের পরিবারের সঙ্গে জেইসা

মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুরে সঞ্জয় ঘোষের বাড়িতে গিয়ে দেখা যায় ব্রাজিলের তরুণী জেইসা চেয়ার পেতে বসে আছেন। একনজর দেখার জন্য উৎসুক জনতা তাকে ঘিরে ভিড় করেছে। জেইসা মিটি মিটি হাসছেন। যেন খুব মজা পাচ্ছেন।

প্রেমিক সঞ্জয় ঘোষ বলছিলেন সিলভার সঙ্গে তার প্রেমের গল্প। বললেন, ‘বছর দেড়েক আগে ফেসবুকের মাধ্যমে জেইসার সঙ্গে আমার পরিচয়। একপর্যায়ে আমাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এরপর সে বাংলাদেশে আসার আগ্রহ প্রকাশ করে। আসতে বললে সে ব্রাজিল থেকে রওনা দিয়ে সোমবার (৩ এপ্রিল) ভোরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। রাত সাড়ে ১০টার দিকে আমি তাকে সেখান থেকে বাড়িতে নিয়ে আসি।’

জেইসা তাকে বিয়ে করবেন কিনা- একথা জানতে চাইলে সঞ্জয় বলেন, ‘সে এসেছে। আমাকে ও আমার পরিবারকে কাছ থেকে সে দেখলো। এখন তার পরিবারের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেবে। তবে তাকে বিয়ে করার ব্যাপারে আমার পরিবারের পক্ষ থেকে কোনো বাধা নেই।’ একই রকম প্রশ্ন জেইসাকে করা হলে তিনি হ্যাঁ সূচক মাথা নাড়েন।

সঞ্জয়ের বাড়িতে জেইসা

জেইসা তার প্রেমে পড়ার গল্প করতে গিয়ে জানালেন, ফেসবুকের সূত্র ধরেই তিনি বাংলাদেশে এসেছেন। এদেশ তার খুবই ভালো লেগেছে। তার মন্তব্য, এ দেশের মানুষ খুবই সৎ। তাই সঞ্জয় যদি তাকে জীবনসঙ্গী করতে চায় তাহলে তিনি ব্রাজিলে গিয়ে পরিবারের সম্মতি নিয়ে ফিরে আসবেন। এরপর সঞ্জয়কে বিয়ে করে তার জীবনসঙ্গী হবেন।

সব ছেড়ে ঝিনাইদহের মিঠুনের ঘরে মার্কিন তরুণী

সোনালীনিউজ/এন

Wordbridge School
Link copied!