• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

অবশেষে আত্নপ্রকাশ করছে ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’


বাবুল হৃদয় সেপ্টেম্বর ৩০, ২০১৭, ০৭:৫৩ পিএম
অবশেষে আত্নপ্রকাশ করছে ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’

ঢাকা: সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আনুষ্ঠানিক আত্নপ্রকাশ করতে যাচ্ছে ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’। নাসির উদ্দিন দিলূ সভাপতি ও নির্মাতা কাজী হায়াতকে সাধারণ সম্পাদক করে নতুন এ সংগঠনের আত্নপ্রকাশ ঘটবে সোমবার (২ অক্টোবর)।

এ উপলক্ষে ঢাকা ক্লাবে এক পরিচিতি সভার আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন সংগঠনের অন্যতম উদ্যোক্তা ও জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ। ইতোমধ্যে ২০০ সদস্যের নাম এন্ট্রি করা হয়েছে।

১৯৩৭ সালে গঠিত ‘ইন্ডিয়ান মোশন পিকচার প্রডিউসার্স অ্যাসোসিয়েশন’ (ইমপা)-এর আদলে হতে যাচ্ছে চলচ্চিত্রের নতুন সংগঠনটি। সুপারস্টার শাকিব খান এই সংগঠনের ভাইটাল পোস্টে থাকবেন বলে জানা গেছে। চলচ্চিত্রের বাইরে যে কোনো শিল্পী-প্রযোজকেরাও এখানে তালিকাভুক্ত হতে পারবেন বলে সংগঠনের নীতিমালায় রয়েছে।

চলচ্চিত্র শিল্পী, কলাকুশলী, পরিচালক, প্রযোজক, বুকিং এজেন্ট, পরিবেশক, হলমালিকসহ চলচ্চিত্রসংশ্লিষ্টরা থাকছেন এই সংগঠনে।

খোঁজ নিয়ে জানা গেছে, এই সংগঠনে ইতোমধ্যে নাম লিখিয়েছেন, নায়ক ওমর সানী, মৌসুমী, অমিত হাসান, আমিন খান, শিবাসানু, কমল পাটেকার, আরিফিন শুভ, নানাশাহ, নাদের চৌধুরী, বিপাশা কবির, মিষ্টি জান্নাত, ববি, বুবলী, বিদ্যা সিনহা মিম, জলি, চিত্রপরিচালক জাকির হোসেন রাজু, গাজী মাহবুব, প্রযোজক মো: ইকবাল ছাড়াও অনেকে।

জুন মাসে যৌথ প্রযোজনায় ছবি মুক্তির ইস্যুতে দুইভাগে ভাগ হয়ে যায় চলচ্চিত্রাঙ্গন। সেসময় চলচ্চিত্রের ১৮ সংগঠন নিয়ে গঠিত হয় চলচ্চিত্র পরিবার। সেই পরিবারের বাইরে থেকে কলাকুশলীরা মিলেই তৈরি করতে যাচ্ছেন নতুন সংগঠন ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!