• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আপন আলোয় আলোকিত ভাসানী হকি স্টেডিয়াম


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২, ২০১৭, ০৮:৪২ পিএম
আপন আলোয় আলোকিত ভাসানী হকি স্টেডিয়াম

ঢাকা: হকিপ্রেমীদের জন্য সুখবর! দীর্ঘ ৩২ বছরের অপেক্ষার অবসান হতে চলেছে। আগামী ১১ অক্টোবর মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে পর্দা উঠছে দশম এশিয়া কাপ হকি টুর্নামেন্টের। ১৯৮৫ সালের মতো এবার শুধু দিনের আলো নয়, রাতের কৃত্রিম আলোতে লড়বে এশিয়ার আটটি দল। সেই লক্ষ্যে ইতিমধ্যেই স্টেডিয়ামে স্থাপন করা হয়েছে ফ্লাডলাইট।

সোমবার (২ অক্টোবর) সন্ধ্যায় ভ্যাটার্ন হকি খেলোয়াড়দের প্রীতি ম্যাচের মধ্যে দিয়ে আনুষ্ঠানিকভাবে জ্বলে উঠলো মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামের ফ্লাডলাইট। এরমধ্যে দিয়ে নতুন যুগে প্রবেশ করল বাংলাদেশের হকি। ভবিষ্যতে এই মাঠে সিরিজ খেলবে বিশ্ব হকির দুই পরাশক্তি ভারতও পাকিস্তান। এমন আশা করছে বালাদেশ হকি ফেডারেশনের কর্মকর্তারা।

এছাড়া বেশি বেশি আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করার সুযোগ পাবে বাংলাদেশ। তাতে উপকৃত হবে লাল সবুজের হকি খেলোয়াড়রা। ফলে আবারও সোনালী দিনে ফিরবে লাল সবুজের হকি।

এদিকে এশিয়া কাপকে সামনে রেখে নতুন সাজে সাজছে মওলানা ভাসানী হকি স্টেডিয়াম। নতুন করে সংস্কার হচ্ছে গ্যালারি, প্রেসবক্স, ভিআইপি বক্সসহ প্রয়োজনীয় অবকাঠামো। আধুনিকায়ন করা হচ্ছে ফেডারেশনের কক্ষগুলো।

আগামী ৬ অক্টোবর ঢাকায় পা রাখবেন এশিয়ান হকি ফেডারেশনের কর্মকর্তারা। ৮ অক্টোবরের মধ্যে আসবে টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলো।  হোটেল সোনারগাঁতে থাকবে জাপান দল। পূর্বাণীতে বাংলাদেশ, কোরিয়া ও চীন এবং হোটেল ফারসে ভারত, পাকিস্তান,মালয়েশিয়া ও ওমান থাকবে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!