• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ নিয়ে আয়োজকদের মিথ্যাচার!


বিনোদন প্রতিবেদক অক্টোবর ৪, ২০১৭, ০১:৫৭ পিএম
‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ নিয়ে আয়োজকদের মিথ্যাচার!

ঢাকা : সম্প্রতি অনুষ্ঠিত ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর একটি তথ্য নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ১৯৯৫ সালে ‘মিস বাংলাদেশ’ বিজয়ী এবং একই বছর মিস ওয়ার্ল্ড-এ অংশ নেয়া সুন্দরী সাথী।

মিস বাংলাদেশ খেতাব জয়ী সাথী বিলকিস ইয়াসমিন তার ফেসবুকে একটি পোস্টের মাধ্যমে জানান, এবারই প্রথম ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে অংশ নেয়া হচ্ছে বলে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার আয়োজকরা যে তথ্য দিয়েছেন, তা ভুল।

১৯৯৪ সালে ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় বাংলাদেশের মেয়ে আনিকা তাহের প্রথম অংশগ্রহণ করেন। তবে সেটি লন্ডনে ‘মিস ব্যাঙ্গলি’ হিসেবে জয়লাভ করে তাকে ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় অংশ নিতে হয়েছিল।

সাথী আরো জানান, বাংলাদেশ থেকে ‘মিস বাংলাদেশ’ হয়ে তিনিই প্রথম ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন। ১৯৯৫ সালে বাংলাদেশে অনেক তরুণীর মধ্যে ‘মিস বাংলাদেশ’ খেতাব জয়লাভ করেছিলেন সাথী বিলকিস ইয়াসমিন।

সেই সময় ‘মিস বাংলাদেশ’কে নিয়ে জাতীয় সংসদেও আলোচনা হয়েছিল। বিভিন্ন জাতীয় দৈনিক এবং বিটিভিতে সাথীকে নিয়ে বিশেষ প্রতিবেদনও প্রচার হয়। কিন্তু গেল ২৯শে সেপ্টেম্বর অনুষ্ঠিত ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’কে বাংলাদেশের প্রথম ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় অংশগ্রহণ বলা হচ্ছে, যার তীব্র প্রতিবাদ করেছেন চিত্রনায়িকা সাথী।

ক্ষুব্ধ সাথী বলেন, বিষয়টি প্রথম যখন কানে আসে তখন থেকেই এ নিয়ে আমার মন খারাপ হয়। এ কারণেই মন খারাপ হয়, আমরা অতীতের অনেক কিছু ভুলে যাই। কিন্তু কেন। বাংলাদেশে লিংক প্রমোশনের সার্বিক তত্ত্বাবধানে প্রথম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় আমাকে পাঠানো হয়। সেই সময় আমার সাক্ষাৎকার নিয়েছিলেন অমিতাভ বচ্চন। আমাকে দেখে ভীষণ প্রশংসা করেছিলেন ঐশ্বরিয়া রাই।

সাথী আরও বলেন, আমার সৌভাগ্য হয়েছিল মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশগ্রহণ করে নেলসন ম্যান্ডেলার সঙ্গে দেখা হওয়ার। সেসব স্মৃতি মনে হলেও ভীষণ ভালোলাগা ছুঁয়ে যায় মনে এখনো, সেইসব মুহূর্ত জীবনে এসেছিল আমার ভাবলেই শিহরিত হই আমি।

‘মিস বাংলাদেশ’ হওয়ার পর তার মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র এহতেশাম ও হর পাটনায়েক নির্দেশিত ‘পরদেশী বাবু’। এতে তার বিপরীতে ছিলেন সিদ্ধার্থ। এরপর তিনি কাজী হায়াতের ‘আব্বাজান’, দেলোয়ার জাহান ঝন্টু’র ‘বীর সৈনিক’, হারুনুজ্জামানের ‘অন্যায়ের প্রতিশোধ’, পিএ কাজলের ‘বড় মালিক’ এবং এনামুল করিম নির্ঝরের ‘আহা’ চলচ্চিত্রে অভিনয় করেন।

‘বীর সৈনিক’ চলচ্চিত্রে অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন সাথী। ‘আহা’ ছবির পর সাথীকে চলচ্চিত্রে অভিনয় করতে দেখা যায়নি। চাষী নজরুল ইসলামের নির্দেশনায় এ অভিনেত্রী অমিত হাসানের সঙ্গে ‘ভালোবাসার ছোঁয়া’ টেলিফিল্মেও অভিনয় করেছিলেন।

সোনালীনিউজ/জেডআরসি/এমটিআই

Wordbridge School
Link copied!