• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

খালেদাকে বরণ করতে নীরবে ব্যাপক প্রস্তুতি


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ৪, ২০১৭, ০৮:৪৭ পিএম
খালেদাকে বরণ করতে নীরবে ব্যাপক প্রস্তুতি

ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দেশে ফেরা নিয়ে নীরবে ব্যাপক প্রস্তুতি চলছে। বিশাল শোডাউনের পরিকল্পনা নিচ্ছে দল ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। 

জান গেছে, দলের চেয়ারপারসনকে বিশাল শোডাউন করে শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে ব্যাপক সংবর্ধনা দেয়া হবে। জাতীয়তাবাদী ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলাদলসহ বিএনপির কেন্দ্রীয় নেতাদের উদ্যোগে এ শোডাউনের প্রস্তুতি নেয়া হচ্ছে।

বেগম খালেদার গুলশানের বাসা থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত রাস্তার দুইপাড়ে সারিবদ্ধ হয়ে ফুল দিয়ে তাকে বরণ করে নেয়া হবে। সেদিন বিএনপি ও অঙ্গ সংগঠনগুলো ঢাকাকে মিছিলের নগরীতে পরিণত করতে চায়। 

জানা গেছে, বেগম জিয়া দেশে ফিরবেন না আওয়ামী লীগ নেতাদের এমন বক্তব্যের কড়া জবাব দিতে ও দলীয় নেতাকর্মীদের উজ্জীবিত করতেই মূলত এ শোডাউনের আয়োজন করা হচ্ছে। এ আয়োজনে নেতাকর্মীদের উপস্থিতি দেখে জনগণও বিএনপির সামর্থ্য সম্পর্কে অবাক হবেন বলেও মনে করছেন তারা।

খালেদা জিয়ার দেশে ফেরা নিয়ে বিএনপির নেতাকর্মীদের মধ্যে বইছে উৎসবমুখর আমেজ। বিএনপি চেয়ারপারসন দেশে ফেরার পরেই সহায়ক সরকারের রুপ রেখাসহ দলের সাংগঠনিক, নির্বাচন, সংসদীয় আসনসহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

দলীয় সূত্রে জানা গেছে, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দেশে ফিরেই দল গোছানোর কাজ শেষ দেখতে চান। দল গোছানো হওয়ার পরই সহায়ক সরকারের রূপরেখা প্রকাশ করবেন তিনি। রূপরেখা প্রকাশের পর বিভিন্ন মহলের প্রতিক্রিয়া এবং সরকারের মনোভাব পর্যবেক্ষণ করবেন কিছুদিন। তারপর প্রয়োজনমতো সময়ে আন্দোলনের ডাক দেবেন বলেও জানিয়েছেন তারা।

বিএনপির অঙ্গসংগঠন জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সাইফুল ইসলাম নিরব বলেন, আমাদের নেত্রী খালেদা জিয়া কবে দেশে ফিরবেন তা এখনো সিদ্ধান্ত হয়নি, তবে আশা করছি এ মাসের মধ্যেই তিনি দেশে ফিরবেন। 

ছাত্রদলের সহ-সভাপতি নাজমুল হোসেন  বলেন, বেগম জিয়া দেশে ফিরবেন কিনা তা নিয়ে সন্দেহ আছে- আওয়ামী লীগের নেতাদের এমন মন্তব্যের কড়া জবাব দেয়ার জন্যই এ শোডাউনের প্রস্তুতি নেয়া হচ্ছে।

পায়ের এবং চোখের চিকিৎসা ও পরিবারের সদস্যদের সাথে ঈদ উৎযাপন করতে ১৫ জুলাই লন্ডনে যান বেগম খালেদা জিয়া। চলতি মাসেই দেশে ফিরবেন বেগম খালেদা জিয়া।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!