• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সুফিলের গোলে মালদ্বীপকে হারাল বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ২, ২০১৭, ০৮:০৫ পিএম
সুফিলের গোলে মালদ্বীপকে হারাল বাংলাদেশ

ঢাকা: দুই দিন আগেই স্বাগতিক তাজিকিস্তানের সঙ্গে গোল শূন্য ড্র করে নিজেদের শক্তি সম্পর্কে জানান দিয়েছিল বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল। তাই দ্বিতীয় ম্যাচে মালদ্বীপ পরীক্ষায় সহজেই উৎরে যাবে লাল সবুজের যুবারা এমনটি ধারনা ছিল অনেকের। কিন্তু বৃহস্পতিবার (২ নভেম্বর) দুশানবের রিপাবলিকান সেন্ট্রাল স্টেডিয়ামে তা হয়নি।

প্রতিপক্ষ দ্বীপ দেশটির কঠিন প্রতিরোধের মুখে পড়তে হয় মাহবুব হোসেন রক্সির শিষ্যদের। অবশ্য যোগ করা সময়ের শেষ মুহূর্তে মাহবুবুর রহমান সুফিলের দেয়া একমাত্র গোলে এএফসি অনুর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে প্রথম জয় নিয়েই মাঠ ছেড়েছে বেঙ্গল টাইগারাা।

গত সেপ্টেম্বরে ভূটানে অনুষ্ঠিত সাফ অনুর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে মালদ্বীপকে ২-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। এদিন সেই প্রেরনা নিয়েই মাঠে নেমেছিল উজ্জীবীত লাল সবুজের দল। শুরু থেকেই মালদ্বীপকে চেপে ধরেছিল জাফর ইকবালরা। বার বার ঢুকে পড়ছিল মালদ্বীপের রক্ষণ সীমানায়। কিন্তু লক্ষ্যভেদ করতে পারছিলনা বাংলাদের দামাল ছেলেরা।

এভাবেই কেটে গিয়েছিল ম্যাচের প্রথম ও দ্বিতীয়ার্ধ। কোনো গোলের দেখা নেই। নির্ধারিত সময় শেষ। খেলা গড়িয়েছে ইনজুরি টাইমে। অবশেষে এল সেই মহেন্দ্রক্ষণ। ম্যাচের  ৯২তম মিনিটে লাল সবুজ শিবিরে হাঁসি ফোটালেন মাহবুবুর রহমান সুফিল। তার দেয়া গোলেই মালদ্বীপের বিরুদ্ধে ১-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশের যুবারা।

এর আগে ৩১ অক্টোবর টুর্নামেন্টের ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে তাজিকিস্তানের সঙ্গে গোল শূন্য ড্র করেছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল। ৬ নভেম্বর শক্তিশালী উজবেকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ১০-০ গোলে উড়িয়ে দিয়ে শুভ সূচনা করেছে উজবেক যুবাবারা

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!