• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বাংলাদেশি এক পরিবারের ৩ জন নিহত


নিজস্ব প্রতিবেদক মার্চ ১২, ২০১৮, ০৫:৩৪ পিএম
বাংলাদেশি এক পরিবারের ৩ জন নিহত

ঢাকা: নেপালে বিধ্বস্ত হওয়া ইউএস-বাংলার বিমানটিতে থাকা যাত্রীদের মধ্যে একই পরিবারের ৩ জন ছিলেন। তারা সবাই বংলাদেশি। এখন পর্যন্ত ৫০ জন নিহত হয়েছেন বলে তথ্য পাওয়া গিয়েছে। এর মধ্যে ৪জনকে বাংলাদেশি হিসেবে শনাক্ত করা গেছে।

এই চার জনের মধ্যে একই পরিবারের রয়েছেন ৩ জন। আর বাকি একজনের পরিচয় এখনো জানা যায়নি।

Caption

নেপালে বিধ্বস্ত হওয়া ইউএস-বাংলা এয়ারলাইন্সে থাকা ৭১ জন যাত্রী ও ক্রুদের মধ্যে ৫০ জন নিহত হয়েছেন। আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে এ তথ্য। বিমানে আগুন ধরার পরে প্রাথমিকভাবেই ২৫জনকে উদ্ধার করা সম্ভব হয়েছিল। তাদের নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ভর্তি করার সময়েই ৮জন নিহত হয়েছে। এমন তথ্য জানিয়েছে নেপালের পররাষ্ট্র মন্ত্রণালয়।

বাংলাদেশের বেসরকারি মালিকানাধীন উড়োজাহাজ কোম্পানি ইউএস-বাংলার একটি যাত্রীবাহী বিমান নেপালের রাজধানী কাঠমান্ডুর বিমান বন্দরে অবতরণের সময়ে বিধ্বস্ত হয়। উদ্ধার কাজে নেপালের সেনাবাহিনী ও দমকল বাহিনীর সদস্যরা কাজ করছেন।

প্রসঙ্গত, ইউ-এস বাংলার একটি উড়োজাহাজ টারবো-৮ নেপালের রাজধানী কাঠমান্ডুতে অবিস্থত আন্তর্জাতিক বিমান বন্দর ত্রিভূবনে নামার সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে যায়। এরপরই বিমানটিতে আগুন ধরে। কাঠমান্ডুর স্থানীয় সময় বেলা ২টা ২০ মিনিটে এঘটনা ঘটে।

সোমবার (১২ মার্চ) দুপুর ১২টার সময়ে ঢাকা থেকে বিমানটি ৭১ জন যাত্রী নিয়ে আকাশে উড়ে। বিমানের ক্র-সহ ৩৭ জন পুরুষ ও ২৭জন মহিলা ২ শিশু ছিলেন। নেপালের পত্রিকা কাঠমান্ডু পোস্ট জানিয়েছে, মোট যাত্রীর মধ্যে ৩৩ জন নেপালী ছিলেন।

বিমানটির আসন ক্ষমতা ছিল ৭৮ জন।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!