• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

কলকাতায় কেমন চলছে শাকিবের ‘নাকাব’?


বিনোদন প্রতিবেদক সেপ্টেম্বর ২২, ২০১৮, ০৪:৩২ পিএম
কলকাতায় কেমন চলছে শাকিবের ‘নাকাব’?

নাকাব সিনেমায় নুসরাত ও শাকিব খান

ঢাকা:  দুই বাংলার প্রযোজকদের আস্থার নায়ক বাংলাদেশের সুপারস্টার শাকিব খান। গতকাল ২১ স্পেম্বর মুক্তি পয়েছে জনপ্রিয় এই নায়কের সিনেমা ‘নাকাব’। দুই বাংলায় একই দিনে মুক্তি পাওয়ার কথা থাকলেও আমদানিকৃত জটিলতায় সিনেমাটি তথ্য মন্ত্রনালয় থেকে অনুমতি পায়নি। সেকারণে বাংলাদেশে ছবিটির মুক্তি স্থগিত করা হয়। তবে পশ্চিম বাংলায় নির্দিষ্ট তারিখেই (২১ সেপ্টেম্বর) মুক্তি পেয়েছে ‘নাকাব’।

এটি শাকিব খানের প্রথম কলকাতার সিনেমা। তাই বাংলাদেশের শাকিব ভক্তদের নজর আছে ছবিটির দিকে। তারা জানতে চান প্রথম দিনে শাকিব খানকে কতোটা গ্রহণ করলো সেখানকার দর্শকরা!

এ বিষয়ে যোগাযোগ করা হয় কলকাতার প্রথম সারির কয়েকটি প্রেক্ষাগৃহের সাথে। ছবিঘর সেইসব সিনেমা হলের মধ্যে একটি। শিয়ালদহ এলাকায় অবস্থিত প্রেক্ষাগৃহটির ম্যানেজার শঙ্কর বলেন, ‘প্রথম দিনে খুব একটা চলেনি। মোটামুটি বলা চলে। তবে যতোটা চলেছে তাতে মনে হচ্ছে দর্শক বাড়বে।’


ছবিঘর সিনেমা হলের প্রধান অফিস মিনার সিনেমা হল। সেখানেও চলছে ‘নাকাব’। কথা হয় প্রেক্ষাগৃহের ম্যানেজার বুলু বাবুর সঙ্গে। তিনি বলেন,

‘এখানে “নাকাব” সেভাবে চলবে না। কারণ শাকিব খানকে এখানে এখনও সেভাবে সবাই চেনেনা। আমি শুনেছি বাংলাদেশে তার সিনেমাগুলো খুব ভালো চলে। এখানে প্রথম দিনে মোটামুটি চলেছে।’

তবে খুব দ্রুত শাকিব খান সবার কাছে জনপ্রিয়তা অর্জন করবেন বলে মনে করেন বুলু বাবু। তিনি ফেরদৌসের উদাহরণ টেনে বলেন, ‘আমি মনে করি আস্তে আস্তে শাকিব খানকে সবাই চিনে যাবে। ফেরদৌসকে প্রথম প্রথম এখানে তেমন কেউ চিনত না। পরে সে বেশ জনপ্রিয় হয়ে গিয়েছিল।’

এছাড়া বিজলী সিনেমা হলে প্রথম দিনের ব্যবসা মন্দের ভালো বলে জানা গেছে। তবে তারাও মনে করছেন দুই একদিনের মধ্যে আরও কিছু দর্শক ছবিটি দেখতে হলে আসবেন এবং সপ্তাহ শেষে হয়তো ছবিটির ব্যবসা মন্দ হবে না।

পশ্চিমবাংলায় প্রথম সপ্তাহে প্রায় ১৫০টির মতো সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘নাকাব’।  শাকিব খানের সঙ্গে এই ছবিতে অভিনয় করেছেন নুসরাত জাহান, সায়ন্তিকা ব্যানার্জী।

কলকাতায় বাংলা ছবির পাশাপাশি হিন্দি ছবির দাপটও বেশ। আর নতুন ছবি হলেতো কথায় নেই! আর তার উপর নন্দিতা দাশের নির্মাণে ‘মান্টো’ ছবির মূল ভূমিকায় আছেন বলিউডের প্রখ্যাত অভিনেতা নওয়াজ উদ্দিন সিদ্দিকী। কলকাতায় যিনি ভীষণ জনপ্রিয়। বেশ কয়েকটি ছবির শুটিংয়েও এরআগে বহুবার কলকাতায় এসেছিলেন নওয়াজ। 

তাছাড়া বাংলা সিনেমা কিংবা সাহিত্যের সাথেও নওয়াজের সম্পর্ক নতুন নয়। এদিক থেকেও বাঙালি দর্শকের সহানুভূতি পাবেন তিনি। আর ‘মান্টো’ ছবির প্রচারণায় গেল সপ্তাহেই নন্দিতা ও নওয়াজ ঘুরে গিয়েছেন কলকাতা।

এসব থেকে বোঝা যাচ্ছে শাকিবের ‘নাকাব’-এর চেয়ে ‘মান্টো’ ছবিটিও নিয়েও কলকাতার মানুষের উচ্ছ্বাসের কমতি নেই। তবে অনেকে বলছেন, ‘মান্টো’র দর্শক আর ‘নাকাব’-এর দর্শক সম্পূর্ণই ভিন্ন। তবে এমন খবরে হাফ ছেড়ে বাঁচার উপায় নেই।

কারণ শাকিবের ‘নাকাব’-এর সামনে ‘বাত্তিগুল মিটার চালু’ নিয়ে হাজির বলিউডের হার্টথ্রব অভিনেতা শহীদ কাপুর। কারণ, শুক্রবার ভারতের বিভিন্ন রাজ্যের মতো কলকাতায় বেশকিছু প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে শহীদ অভিনীত ছবিটি। যেখানে তার সাথে দেখা যাবে শ্রদ্ধা কাপুর ও ইয়ামি গৌতমের মতো জনপ্রিয় অভিনেতাদের।

এছাড়াও কলকাতায় এদিন আরো একটি নতুন ছবি মুক্তি পেয়েছে। ছবির নাম ‘নূপুর’। রণদীপ সরকার পরিচালিত ছবিটি শতবর্ষী প্রেমলীলার কাহিনিকে কেন্দ্র করে চিত্রায়িত। 

সূত্র :সারাবাংলা


সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!