• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

উইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে নেই তামিম


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৬, ২০১৮, ০৮:২৪ পিএম
উইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে নেই তামিম

তামিম ইকবাল

ঢাকা : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্টের সিরিজের প্রথমটি শুরু হবে ২২ নভেম্বর থেকে চট্টগ্রামে। শুক্রবারই নির্বাচকদের প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করার কথা ছিল। কিন্তু দল ঘোষণা করা হয়নি। নির্বাচকদের দেরি করার কারণ আর কিছু নয় তামিম ইকবাল ও সাকিব আল হাসান।

এশিয়া কাপে হাতে চোট পাওয়া তামিম অনেকটাই সেরে উঠেছিলেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্ট দিয়ে ফেরার আশাও করেছিলেন। কিন্তু সিরিজের আগ মুহূর্তে পেলেন পাঁজরে ব্যথা। ২২ নভেম্বর ক্যারিবীয়দের বিপক্ষে শুরু চট্টগ্রাম টেস্টে যে তামিমকে পাওয়া যাচ্ছে না, অনেকটাই নিশ্চিত হওয়া গেছে। আগামী ১০-১২ দিনে বাঁহাতি ওপেনার সেরে উঠলে হয়তো ৩০ নভেম্বর শুরু ঢাকা টেস্ট দিয়ে ফিরবেন আন্তর্জাতিক ক্রিকেটে।

তামিমের বিপক্ষে সিদ্ধান্ত হলেও নির্বাচকরা অপেক্ষা করছেন সাকিবের জন্য। চোট থেকে ফিরে বুধবার থেকে ব্যাটিং অনুশীলন শুরু করেছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট খেলার মতো ফিট কি না, কালও নিশ্চিত করতে পারেননি সাকিব। কেমন অনুভব করছেন, ফিজিওর রিপোর্ট কী বলে, এসবের ওপর নির্ভর করছে তাঁর ফেরা।

টেস্ট দল নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বললেন, ‘আমাদের কোনো তাড়াহুড়ো নেই। মাত্রই একটা সিরিজ শেষ হলো। আশা করি কাল (শনিবার) টেস্ট দল ঘোষণা করতে পারব। তামিমের খেলা অনেকটাই অনিশ্চিত। সাকিবেরটা এখনো বলা যাচ্ছে না। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আমাদের টেস্ট দল হয়তো কালই জানতে পারবেন।’

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

Wordbridge School
Link copied!