সড়কে মৃত্যুর মিছিল থামাতে মানববন্ধন

  • নেত্রকোনা প্রতিনিধি: | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ১৭, ২০২৩, ০৬:০৭ পিএম

নেত্রকোনা: নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলাধীন শ্যামগঞ্জ-বিরিশিরি সড়কে দুর্ঘটনায় মৃত্যুর মিছিল থামাতে মানববন্ধন করেছে এলাকাবাসী। শনিবার (১৭ জুন) একিয়ারকান্দা রেলক্রসিং এলাকায় এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে এলাকার বিভিন্ন পেশার শত শত মানুষ অংশগ্রহণ করেন। 

দীর্ঘদিন ধরে পুরবধলার শ্যামগঞ্জ- বিরিশিরি সড়কটিতে মৃত্যু, আহত ও নিয়মিত দুর্ঘটনা বন্ধ এবং একিয়ারকান্দা রেলক্রসিংয়ের উভয়পাশের সড়কটি দ্রুত সংস্কারের দাবিতে স্থানীয় জনগণের উদ্যোগে এ মানববন্ধনটি অনুষ্ঠিত হয়েছে। 

[201404]

মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশে ক্ষেতমজুর সমিতিরি সহ সাধারণ সম্পাদক অর্ণব সরকার, পূর্বধলা সরকারি কলেজের প্রভাষক মোহাম্মদ আলী জুয়েল, কাজিম উদ্দিন, নাজিম উদ্দিন, মো. ফারুক, সোহেল, হেলাল, আলেক মিয়া, আ. রহমান, আজিজুল হক, হাসিম, কাইয়ুম, কাছম আলী, রুক্কু মিয়া, হারেছ, সিদ্দিক, মাধ্যমিক শ্রেণির শিক্ষার্থী রনি, শফিক, শান্ত, জুয়েল, লিটন, প্রমুখ।

মানববন্ধনে অংশগ্রহণকারী বক্তারা বলেন, শ্যামগঞ্জ-বিরিশিরি সড়ক দুর্ঘটনার একটি মৃত্যুফাঁদ। আর একিয়ারকান্দা রেলক্রসিং এলাকাটি ইতোমধ্যে ভয়ংকর স্পট হিসেবে চিহ্নিত হয়ে পড়েছে। এ সড়কটি দিয়ে প্রতিদিন শত শত বালুবাহী ট্রাক চলাচল করে। যার কারনে রেলক্রসিংয়ের উভয় পাশে ইট ও খুয়া উঠে গর্তের সৃষ্টি হয়েছে। এতে করে যানবাহন উল্টে দুর্ঘটনা ঘটছে। বিভিন্ন শ্রেণি, পেশার মানুষ এতে প্রাণ হারাচ্ছে প্রতিদিন।

[201402]

১৫ জুন বৃহস্পতিবার রাতে এই সড়কটিতে ট্রাক-সিএনজির মুখোমুখি সংঘর্ষে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফরিদ-উজ্জামান রিফাতের মৃত্যু সকলকে কাঁদিয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্নজন নিয়মিত লেখালেখি করছেন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণে। 

হতাহত বন্ধে স্থানীয় প্রশাসন ও নীতি নির্ধারকের দৃষ্টি আকর্ষণ করেন বক্তারা। এ সময় ট্রাক, সিএনজিসহ বিভিন্ন যানবাহনের চালকদের সতর্ক ও সচেতন হয়ে যানবাহন চালানোর পরামর্শ দেওয়া হয়েছে।

[201398]

সোনালীনিউজ/আইএ