এবার ৬০০ টাকায় গরুর মাংস বিক্রি করছে পুলিশ

  • রাজশাহী ব্যুরো | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ১৯, ২০২৪, ০২:১৭ পিএম

রাজশাহী: রমজান মাসে খেটে খাওয়া মানুষের হাতে সরকারের বেধে দেয়া ৬০০ টাকা কেজি দরে গরুর মাংস বিক্রি করছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। সোমবার (১৮ মার্চ) থেকে আরএমপি’র পুলিশ লাইন্সে এই কার্যক্রম শুরু হয়েছে। ১ম দিন নয় মণ ওজনের ১টি গরু জবাই করে বিক্রি করা হয়েছে। দ্বিতীয় দিনেও চলছে এই কার্যক্রম।

পুলিশ লাইন্স সংলগ্ন এলাকার স্থানীয়রা এই মাংস কিনে সন্তোষ প্রকাশ করেন। ১ জন সর্বোচ্চ দুই কেজি করে মাংস কিনতে পারেন। ৬’শ টাকা কেজি দরে গরুর মাংস কিনতে পেরে স্থানীয় বাসিন্দারা খুশি। পাশাপাশি এমন উদ্যোগ নেওয়ার জন্য তারা পুলিশকে ধন্যবাদ জানান।

পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে, কৃষি বিপণন অধিদপ্তর গত ১৫ মার্চ ২৯টি পণ্যের যৌক্তিক মূল্য নির্ধারণ করলেও রাজশাহী মহানগরীর বিভিন্ন বাজারে গরুর মাংস সরকার নির্ধারিত মূল্যে পাওয়া যাচ্ছে না। বিষয়টি আরএমপি কমিশনার বিপ্লব বিজয় তালুকদারের নজরে আসে। তখন তিনি খেটে খাওয়া মানুষের কথা ভেবে রমজান মাসে সরকার নির্ধারিত মূল্যে গরুর মাংস বিক্রির এই উদ্যোগ নেন।

[219843]

এতে খেটে খায়া মানুষ একদিকে যেমন সরকার মূল্যে গরুর মাংস কিনতে পারবেন, তেমনি ব্যবসায়ীরাও নির্ধারিত মূল্যে মাংস বিক্রি করতে উদ্যোগী হবেন বলে পুলিশের পক্ষ থেকে আশা করা যায়।

আরএমপির মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জামিরুল ইসলাম বলেন, রমজানে খেটে খাওয়া মানুষের কথা চিন্তা করে এই উদ্যোগ নেওয়া হয়েছে। ৬০০ টাকায় মাংস বিক্রির কথা আশপাশের এলাকায় ছড়িয়ে পড়ছে। এ কার্যক্রমের ব্যাপ্তি আরও বৃদ্ধি করার পরিকল্পনা রয়েছে। মাংসের পাশাপাশি মাঠে কৃষকের কাছ থেকে শাকসবজি কিনে এনে কেনা দামেই সাধারণ মানুষের কাছে বিক্রির পরিকল্পনাও করা হচ্ছে বলে জানান তিনি।

এমএস