হিলি স্থলবন্দর দিয়ে ৩দিন আমদানি রপ্তানি বন্ধ

  • হিলি (দিনাজপুর) প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৪, ১২:৩৭ পিএম
ফাইল ছবি

দিনাজপুর: ভারতে ১৮তম লোকসভা নির্বাচনের কারণে হিলি স্থলবন্দর দিয়ে ৩দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া চেকপোস্ট দিয়ে শুধুমাত্র মেডিকেল ভিসাধারী যাত্রীরা ভারতে যেতে পারবেন। অন্য সব ভিসাধারী যাত্রীরা পারাপার করতে পারবেন না। বুধবার (২৪ এপ্রিল) ভারতের দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন একপত্রের মাধ্যমে এই নির্দেশনা জারী করেন।

হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ বলেন, গত ১৯ এপ্রিল থেকে ভারতে লোকসভার নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। আগামী ২৬ এপ্রিল পশ্চিমবঙ্গের দক্ষিণ দিনাজপুর জেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

[222058]

একারণে ভারতের ব্যবসায়ীরা হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশের মাঝে বুধবার থেকে ২৬ এপ্রিল পর্যন্ত এই ৩দিন সব ধরণের পণ্য আমদানি-রপ্তানি বন্ধ রাখার সিন্ধান্ত নেয়। বিষয়টি তারা আমাদের পত্রের মাধ্যমে জানিয়েছেন। এরফলে আজ বুধবার সকাল থেকে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ ছিল। তবে শুধুমাত্র আজ পচনশীল কয়েকটি পণ্যবাহী ট্রাক প্রবেশ করছে।

হিলি ইমিগ্রেশন চেকপোস্ট অফিসার ইনচার্জ শেখ আশরাফুল বলেন, ভারতে নির্বাচন উপলক্ষে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১২ টা থেকে ২৬ তারিখ এপ্রিল পর্যন্ত বাংলাদেশের মেডিকেল ভিসাধারী যাত্রী শুধু ভারতে যেতে পারবেন।এছাড়া ভারতের পাসপোর্ট যাত্রী ভারতের  যেতে পারবেন। তাছাড়া কোন যাত্রী ভারতে যেতে পারবেন না।

এসআই/এসআই