বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হচ্ছেন দেলোয়ার

  • বরগুনা প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০১৬, ০৪:২৫ পিএম

বরগুনা জেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হতে যাচ্ছেন, আওয়ামী লীগ সমর্থিত সাবেক এমপি দেলোয়ার হোসেন। হলফনামায় স্বাক্ষর না করায় তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী জাতীয় পার্টির সাবেক এমপি জাফরুল হাসান ফরহাদের মনোনয়নপত্র শনিবার (৩ ডিসেম্বর) বাতিল করা হয়েছে। জাফরুল হাসান ফরহাদ প্রার্থীতা ফিরে পেতে আপিল করবেন। আপিলেও আগের সিদ্ধান্ত বহাল থাকলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হবেন দেলোয়ার হোসেন।

জেলা রিটার্নিং অফিসার অফিসার ড. মহা. বশিরুল আলম জানিয়েছেন, বরগুনা জেলা পরিষদ নির্বাচনে ৬২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। যাদের মধ্যে চেয়ারম্যান ২ জন, ১৫টি সদস্য পদের বিপরীতে ৪৫ জন এবং ৫টি সংরক্ষিত নারী সদস্য পদের বিপরীতে ১৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। বাছাই করতে গিয়ে একজন চেয়ারম্যান, ৩ জন সাধারণ সদস্য ও ২ জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। যে কারণে সাবেক এমপি সিদ্দিকুর রহমানের ছোট মেয়ে সানজিদা রহমান মনাও বিনা প্রতিদ্বন্দ্বিতায় সদস্য হতে যাচ্ছেন।

আগামী ২৮ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র যাচাই-বাছাই আজ ও আগামীকাল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের করা যাবে ৫ ও ৬ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহার ১১ ডিসেম্বর ও প্রতীক বরাদ্দ হবে ১২ ডিসেম্বর।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর