জল পড়লেই পাতা নড়ার মতো হচ্ছে পুঁজিবাজার

  • জ্যেষ্ঠ প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০১৭, ০৬:০৯ পিএম

ঢাকা: আমাদের পুঁজিবাজার যে কতটা নাজুক ও অস্থিতিশীল তা বুঝাতে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেছেন,  বাংলাদেশে পুঁজিবাজারের অবস্থা হচ্ছে ‘জল পড়ে, পাতা নড়ে’ এর মতো। একটু বাতাসেই পুঁজিবাজারের অনেক আপ-ডাউন হয়।

সাংবাদিকদের এক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বুধবার(২০ সেপ্টেম্বর) পুঁজিবাজারের খবর সংগ্রহকারী সাংবাদিকদের সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরাম (সিএমজেএফ) ও বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এ্যাসোসিয়েশন(বিএমবিএ) যৌথভাবে এ কর্মশালার আয়োজন করে।

এম এ মান্নান এসময় বলেন, তাই সাংবাদিকদের লেখনিটা অনেক জরুরি। গণমাধ্যম কর্মীদের কাছে আবেদন থাকবে তাদের লেখনিতে যেন পুঁজিবাজার আরো সামনের দিকে এগিয়ে যায়। পুঁজিবাজারকে সামনের দিকে এগিয়ে নিতে সাংবাদিক বন্ধুরা কাজ করবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, দেশের পুঁজিবাজারের উন্নয়ন ও গতিশীল করতে সরকার আরও সহায়তা দিতে প্রস্তুত। বাজারের জন্যে যদি কোনো আইনী সহায়তা প্রয়োজন হয়, সেটিও করবে সরকার। বাজার বিকাশে কোনো আইনী প্রতিবন্ধকতা থাকলে সেগুলোও দূর করা হবে।

বিএমবিএ সভাপতি ছায়েদুর রহমানের সভাপতিত্বে কর্মশালায় উপস্থিত ছিলেন বিএসইসি চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন, ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরামের প্রেসিডেন্ট হাসান ইমাম রুবেল, সাধারণ সম্পাদক মনির হোসেন, বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান, বিএমবিএর নির্বাহী কমিটির সদস্য এবং এএফসি ক্যাপিটালের নির্বাহী প্রধান মাহাবুব এইচ মজুমদার, লংকাবাংলা ইনভেস্টমেন্টসের সিওও হাসান জাবেদ চৌধুরী এবং গ্রামীণ ক্যাপিটাল ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আহসান উল্লাহসহ আরও অনেকে।

সোনালীনিউজ/ঢাকা/আতা