চেহারা উজ্জ্বল করতে জিকির করুন ‘আল-খালিক্বু’

  • ধর্ম ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০১৬, ০৪:৫৪ পিএম

আল্লাহ তাআলা সুন্দর সুন্দর গুণবাচক নাম রয়েছে। তাঁকে এ সুন্দর নামে ডাকার তথা তাঁর জিকির করার কথা তিনি কুরআনে বলেছেন। প্রিয় নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হাদিসে আলাদা আলাদাভাবে এ নামের জিকিরের আমল ঘোষণা করেছেন। আল্লাহ তাআলার গুণবাচক নামসমূহের মধ্যে (اَلْخَالِقُ) ‘আল-খালিক্বু’ একটি। যার অর্থ সকল কিছুর সৃষ্টিকারী। সংক্ষেপে এ গুণবাচক নাম (اَلْخَالِقُ) ‘আল-খালিক্বু’-এর জিকিরের আমল ও ফজিলত তুলে ধরা হলো-

উচ্চারণ : ‘আল-খালিক্বু’
অর্থ : সকল কিছুর সৃষ্টিকারী; সৃজনকারী।

ফজিলত
যে ব্যক্তি সব সময় এ গুণবাচক নাম (اَلْخَالِقُ) ‘আল-খালিক্বু’-এর জিকির করবে; আল্লাহ তাআলা তাঁর জন্য এমন একজন ফেরেশতা সৃষ্টি করবেন, যে তাঁর জন্য কিয়ামাতের দিন পর্যন্ত ইবাদাত করতে থাকবে।

যে ব্যক্তি সব সময় এ গুণবাচক নাম (اَلْخَالِقُ) ‘আল-খালিক্বু’-এর জিকির করবে; এ নামের জিকিরের বরকতে আল্লাহ তাআলা তাঁর অন্তর ও চেহারাকে উজ্জ্বল করে দেন।

হজরত আবদুর রহমান রহমাতুল্লাহি আলাইহি বলেন, ‘যে ব্যক্তি রাতের বেলায় এ গুণবাচক নাম (اَلْخَالِقُ) ‘আল-খালিক্বু’-এর জিকির বেশি বেশি করবে; তাঁর অন্তর ও মুখমণ্ডল আলোকময় ও উজ্জ্বল হবে এবং সব ভালো কাজে যুক্ত থাকবে।

যে ব্যক্তি প্রতিদিন ১০০০ বার এ গুণবাচক নাম (اَلْخَالِقُ) ‘আল-খালিক্বু’-এর জিকির করবে; আল্লাহর ইচ্ছায় তাঁর ছেলে সন্তান নসিব হবে।

এই পবিত্র গুণবাচক নাম (اَلْخَالِقُ) ‘আল-খালিক্বু’ সাত দিন পর্যন্ত অনবরত জিকির করলে সকল কঠিন বিপদ থেকে নিরাপত্তা লাভ করবে। এমনকি গভীর (মধ্য) রাতে অনেকবার এ নামের জিকির করলে আল্লাহ তাআলা ফেরেশতাগণকে তাঁর জন্য ইবাদাত করার আদেশ করেন এবং কেয়ামত পর্যন্ত ফেরেশতাগণের ইবাদাত (সাওয়াব)আমলকারীর আমলনামায় লেখা হতে থাকে।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে তাঁর গুণবাচক নাম (اَلْخَالِقُ) ‘আল-খালিক্বু’-এর জিকির করে উল্লেখিত ফজিলতগুলো লাভ করার তাওফিক দান করুন। আমিন।


সোনালীনিউজ/ঢাকা/আকন