ভারতের বিপক্ষে মাহমুদউল্লাহর বিকল্প মিঠুন বা সাব্বির

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২৬, ২০১৯, ০৯:৩৬ পিএম
ছবি সংগৃহীত

ঢাকা: ভারতের বিপক্ষে অনিশ্চিত মাহমুদউল্লাহর খেলা। পায়ের মাংসপেশির যে চোটে পড়েছেন তিনি, তা থেকে পুরোপুরি সেরে উঠতে সময় লাগবে এক সপ্তাহ থেকে দশদিন। এই হিসাব ধরলে ভারত ও পাকিস্তানের বিপক্ষে খেলা হচ্ছে না মাহমুদউল্লাহর। বাস্তবতা মেনে তাই বাকি দুই ম্যাচে মাহমুদউল্লাহর বিকল্প ভাবতে হচ্ছে টিম ম্যানেজম্যান্টকে।

 তবে বিশ্বকাপে বাংলাদেশের পরের দুই ম্যাচে  মাহমুদউল্লাহ যদি খেলতে নাও পারেন তবুও তার জায়গায় দেশ থেকে নতুন কোনো ক্রিকেটারকে আনার চিন্তা করছে না বাংলাদেশ টিম ম্যানেজম্যান্ট।

 বুধবার  সংবাদমাধ্যমকে জানিয়েছেন, টিম অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান,‘ মাহমুদউল্লাহ পরিস্কার ইনজুরিতে। তবে তাকে ছাড়াই পরের ম্যাচে দল খেলবে কিনা- সেই বিষয়ে কোনো সিদ্ধান্ত এখনো হয়নি। মাহমুদউল্লাহ আমাদের দলের অনেক গুরুত্বপূর্ণ ক্রিকেটার। মিডলঅর্ডারে দলের ব্যাটিংয়ের ভরসার প্রতীক। আর তাই আমরা এই মুহূর্তে তার রিপ্লেসমেন্ট হিসেবে দেশ থেকে কাউকে আনার কোনো চিন্তা করছি না। নির্বাচকদের কাছ থেকেও তেমন কোনো অনুরোধ আমরা পাইনি।’

আকরাম আরও যোগ করেছেন,‘কোনো কারণে মাহমুদউল্লাহ যদি পরের ম্যাচে খেলতে না পারে তাহলে রিপ্লেসমেন্ট হিসেবে তো মোহাম্মদ মিঠুন বা সাব্বির রহমান তো আছেই। রিপ্লেসমেন্ট তো দলের সঙ্গেই আছে। নতুন কাউকে ভাবার প্রয়োজন নেই।’

এবারের বিশ্বকাপে শুরুর তিন ম্যাচে একাদশে ছিলেন  মিঠুন। কিন্তু পারফর্ম করতে না পারায় বাদ পড়েন। তাঁর জায়গায় লিটন দাসকে খেলানো হয়। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে লিটন দাস অপরাজিত ৯৪ রানের দুর্দান্ত ইনিংস খেলে দলের জয়ে বড় ভুমিকা রাখেন। আর ট্রেন্টব্রিজে মোসাদ্দেক হোসেন কাঁধের চোট নিয়ে না খেলায় একাদশে সুযোগ পান সাব্বির রহমান। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে সেই ম্যাচে সাব্বির শূন্য রানে ফেরেন।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই