৭ জনকে নিয়ে শ্রীলঙ্কা গেলেন তামিম

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২০, ২০১৯, ০২:৫৩ পিএম

ঢাকা : বিশ্বকাপে বাংলাদেশ দল গিয়েছিল সেমিফাইনাল খেলার লক্ষ্য নিয়ে। কিন্তু সেই লক্ষ্য পূরণ হয়নি। বিশ্বকাপের পর খুব বেশি বিশ্রাম নেওয়ার সুযোগ পেল না ক্রিকেটাররা।

শনিবারই (২০ জুলাই) তামিম ইকবালের নেতৃত্বে শ্রীলঙ্কা গেছে বাংলাদেশ দল। অবশ্য প্রথম ভাগে তিনি নিয়ে গেছেন সাতজনকে। দলের বাকি সদস্যরা যাবেন পরে।

শুক্রবার অবধি বাংলাদেশ দলের অধিনায়ক ছিলেন মাশরাফি বিন মুর্তজা। তিনি সংবাদ সম্মেলনও করেছিলেন। কিন্তু চোট তাকে এই দ্বিপাক্ষিক সিরিজ থেকে ছিটকে ফেলে দিয়েছে। বিশ্বকাপে দারুন পারফর্ম করা অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনও চোটের কারণে যেতে পারছেন না শ্রীলঙ্কায়। ফলে তিন ম্যাচের সিরিজের জন্য ঘোষিত দলে পরিবর্তন এসেছে। মাশরাফির জায়গায় বাংলাদেশকে নেতৃত্ব দেবেন ওপেনার তামিম ইকবাল। তাঁর নেতৃত্বে আজ (শনিবার) দুপুর ১টায় কলম্বোর উদ্দেশে রওনা হয়েছে বাংলাদেশ দল।

তামিমের সঙ্গে যায়নি পুরো দল। চট্টগ্রামে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে অনানুষ্ঠানিক সিরিজ ও ভারতে মিনি রঞ্জিতে খেলার কারণে ১৪ জনের দলের মধ্যে ৭ জনই যাবেন পরে। শনিবার রওনা হয়েছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার ও মোসাদ্দেক হোসেন।

আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় অনানুষ্ঠানিক ওয়ানডে খেলে যাবেন এনামুল হক, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান ও ফরহাদ রেজা। রোববার একাই যাবেন রুবেল হোসেন। ভারত থেকে মিনি রঞ্জি খেলে দলের সঙ্গে যোগ দেবেন তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম।

শ্রীলঙ্কা সফরের বাংলাদেশ দল : তামিম ইকবাল (অধিনায়ক), মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, ফরহাদ রেজা এবং এনামুল হক।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই