আইসিসির জার্সিতে ফারজানা-জাহানারা

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২১, ২০১৯, ১১:২১ পিএম

ঢাকা: বাংলাদেশের হয়ে অনেকদিন ধরেই খেলছেন জাহানার আলম। খেলেছেন ভারতের নারী ফ্রাঞ্চাইজি লিগেও। এবার আইসিসির গ্লোবাল ডেভেলপমেন্ট দলের হয়ে মাঠ মাতানোর পালা।

আইসিসির দলে খেলার জন্য ডাক পেয়েছেন জাহানারা। তাঁর সঙ্গে বাংলাদেশ থেকে ডাক পেয়েছেন ব্যাটসম্যান ফারজানা হক। ২৫ তারিখ রাতে ইংল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন এই দুজন। ১০ দিনের সফরে ইংল্যান্ড সুপার লিগের বিভিন্ন দলের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে আইসিসি ডেভেলপমেন্ট দলের। দলটি গঠন করা হয়েছে র‌্যাংকিংয়ের শীর্ষ আটের বাইরের দেশগুলোর সেরা খেলোয়াড়দের নিয়ে।

আইসিসির দলে জায়গা পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন জাহানারা , ‘আইসিসি ডেভেলপমেন্ট দলের হয়ে খেলার জন্য আমাকে ও পিঙ্কিকে (ফারজানা হক) ডাকা হয়েছে। এটা বড় একটা সুযোগ। সেখানে অনুশীলনের পাশাপাশি পাঁচটি ম্যাচ খেলার কথা রয়েছে। সেখানে অনেক কিছু শেখার সুযোগ রয়েছে।’

গত বছর ভারতকে হারিয়ে এশিয়া কাপ জয়ে বড় ভুমিকা রেখেছিলেন অভিজ্ঞ জাহানারা। ব্যাটসম্যান ফারজানাও আট বছর ধরে জাতীয় দলে খেলছেন। ওয়ানডেতে ৩৫ ম্যাচ খেলে নামের পাশে যোগ করেছেন ৬৩৮ রান।

এর আগে বড় কীর্তি গড়েছিলেন রুমানা আহমেদ। বছরজুড়ে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি নারী দলে জায়গা করে নিয়েছিলেন বাংলাদেশের অধিনায়ক।

সোনালীনিউজ/আরআইবি/