দ্বিতীয় ইনিংসে মায়াঙ্কর মতো কাউকে চান বাংলাদেশ কোচ

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১৫, ২০১৯, ০৯:১৯ পিএম

ঢাকা : কাঁপতে কাঁপতে বাংলাদেশ প্রথম ইনিংসে গুটিয়ে গেছে ১৫০ রানে। অথচ একই উইকেটে ভারত চাপে পড়লেও সেখান থেকে তাদের বের করে নিয়ে গেছেন মায়াঙ্ক আগারওয়াল। তার ২৪৩ রানের ওপর ভর করে ভারত রান পাহাড়ে উঠে গিয়েছে। দ্বিতীয় দিন শেষে ৬ উইকেটে ৪৯৩ রান তুলেছে বিরাট কোহলির দল। তৃতীয় দিনে তারা কোথায় গিয়ে থামবে এখন সেটাই দেখার।

এই টেস্টে যা পরিস্থিতি বাংলাদেশের পক্ষে ম্যাচে ফেরা প্রায় দুঃসাধ্য। তবে বাংলাদেশের কোচ রাসেল ডমিঙ্গো তবু আশায় আছেন দ্বিতীয় ইনিংসে তার ব্যাটসম্যানদের কেউ নিবেন মায়াঙ্কের ভূমিকা, খেলবেন বড় ইনিংস। আগের দিন বাংলাদেশকে গুটিয়ে দিয়ে শুরুতে উইকেট হারিয়েছিল ভারতও। ৩২ রানে ক্যাচ দিয়ে বাঁচেন মায়াঙ্কও। তবে এরপরই বদলে যায় ছবি। পুরো প্রভাব বিস্তার করেন ভারতীয় ওপেনার। দ্বিতীয় দিনের শুরুতে চেতশ্বর পূজারা আর বিরাট কোহলি আউট হলেও তার ব্যাটেই ম্যাচে দাপট দেখায় ভারত।

দৃঢ়তা দেখিয়ে সকালের পরিস্থিতি সামলানোর পর বেলা বাড়তেই বদলে ফেলেন অ্যাপ্রোচ। বাড়াতে থাকেন রানের চাকা। এক পর্যায়ে উত্তাল হয়ে উঠে তার ব্যাটে। আঁটসাঁট টেকনিক, নিখাদ টেম্পারমেন্ট আর চাঙ্গা ফিটনেস নিয়ে ছড়ি ঘোরান বাংলাদেশের বোলারদের ওপর। তার ব্যাটেই ম্যাচ থেকে অনেকটা ছিটকে গেছে বাংলাদেশ।

এমন অবস্থায় বাংলাদেশের কোচ চান দ্বিতীয় ইনিংসে তার ব্যাটসম্যানরা দেখাক নিবেদন, খেলুক বড় ইনিংস, ‘খুব কঠিন একটা দিন গেল। সব কৃতিত্ব ভারতের। তারা পুরোপুরি প্রভাব বিস্তার করেছে গেল দুদিনে। এখনও তিনদিন আছে। এটা খুবই কঠিন পরিস্থিতি। আবার এটাই দারুণ সুযোগ কেউ একজনকে বড় কিছু করে দেখানোর। অনেকেই আছে ২০-৩০ রান করছে। আমাদের এমন কাউকে দরকার যে কিনা ১০০, ১৫০, ২০০ করবে, মায়াঙ্ক যেভাবে করল। কাজেই দ্বিতীয় ইনিংসে ব্যাটসম্যানদের জন্য অনেক বড় সুযোগ।’

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই