রমিজ রাজাই হলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২১, ০২:৪২ পিএম

ঢাকা: সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার রমিজ রাজাই হলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান।

যেখানে স্বয়ং প্রধানমন্ত্রী ইমরান খান চেয়েছেন পিসিবির চেয়ারম্যান হোক রমিজ রাজা সেখানে আর কোনো দ্বিমতই থাকার নয়। হয়ও নি সেটা।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে তিন বছরের জন্য পিসিবির দায়িত্ব নিলেন তিনি। এই পদের জন্য কেবল তিনিই মনোনয়নপত্র জমা দেন এবং পিসিবি গভর্নিং বডির ছয় জনের ভোট পেয়েছেন।

মনোনীত হওয়ার পর থেকে খেলোয়াড় ও বিসিবি কর্মকর্তাদের সঙ্গে সক্রিয়ভাবে আলোচনায় অংশ নেন। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নির্বাচনেও তার ভূমিকা ছিল বলে ধারণা করা হচ্ছে। দল ঘোষণার কয়েক ঘণ্টা পর প্রধান কোচ মিসবাহ উল হক ও বোলিং কোচ ওয়াকার ইউনুস পদত্যাগ করেন।

বোর্ডের সঙ্গে রমিজের এটি দ্বিতীয় মেয়াদ। ২০০৩ থেকে ২০০৪ সাল পর্যন্ত পিসিবির প্রধান নির্বাহী ছিলেন তিনি। ২০০৪ সালের আগস্টে পদত্যাগ করার পর থেকে পাকিস্তানের প্রধান ধারাভাষ্যকারের দায়িত্ব পালন করে আসছিলেন রমিজ। 

উল্লেখ্য, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান গত ২৭ আগস্ট সরাসরি রমিজকে মনোনীত করেন। এহসান মানি সরে দাঁড়ানোর পর থেকে তিনিই ছিলেন একমাত্র প্রার্থী। পিসিবি চেয়ারম্যানের এটি ৩৬তম মেয়াদ এবং ৩০তম ব্যক্তি হিসেবে এই ভূমিকায় রমিজ। ইজাজ বাট, জাভেদ বুর্কি ও আব্দুল হাফিজ কার্দারের পর চতুর্থ সাবেক ক্রিকেটার হিসেবে বোর্ডের প্রধান হলেন তিনি।

ইমরানের মনোনীত নির্বাচন কমিশনার ও অবসরপ্রাপ্ত বিচারপতি শেখ আজমত সাঈদ ফল ঘোষণা করে রমিজকে আনুষ্ঠানিকভাবে নির্বাচিত করেন।

সোনালীনিউজ/এআর