আবাহনীকে রুখে দিল ব্রাদার্স

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৮, ২০১৬, ০৯:৪৭ এএম

জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে প্রত্যাশিত জয় পেল না ঢাকা আবাহনী। নিজেদের পঞ্চম ম্যাচে ব্রাদার্সের বিপক্ষে ১-১ গোলে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে নিল কোচ জর্জ কোটানের শিষ্যরা। এই ড্র’য়ে ৫ ম্যাচ শেষে ব্রাদার্সের পয়েন্ট ৪। সমান সংখ্যক ম্যাচে ঢাকা আবাহনীর পয়েন্ট ৯।

এর আগে বুধবার (১৭ আগস্ট) ময়মনসিংহের রফিকউদ্দিন ভুঁইয়া স্টেডিয়ামে কিক অফের শুরু থেকেই আক্রমণাত্মক খেলেছে ঢাকা আবাহনী ও ব্রাদার্স ইউনিয়ন। ৩৭ মিনিটে এগিয়ে যাবার দারুণ এক সুযোগ এসেছিল আবাহনী শিবিরে। কিন্তু ফিনিশিং ব্যর্থতায় দলটির সেই সুযোগ হাতছাড়া হয়। এর ঠিক দুই মিনিট পরে পাল্টা আক্রমণে গিয়ে আবাহনী বক্সের একেবারে সামনে থেকে হেড করেছিলেন নাকুচা কিংসলে। কিন্তু তার শটটি সাইডপোষ্টে লেগে ফিরে আসলে নিশ্চত গোল বঞ্চিত হয় ব্রাদার্স ইউনিয়ন। ফলে গোলশূন্য থেকেই বিরতিতে যায় দু’দল।
 
বিরিতি থেকে ফিরে প্রথমেই সাফল্য পায় ব্রাদার্স ইউনিয়ন। পেনাল্টি থেকে আবাহনীর জালে বল জড়িয়ে নাকুচা কিংসলে দলকে ১-০ তে এগিয়ে দেন। কিন্তু পিছিয়ে পড়ে সমতায় ফিরতে আক্রমণের ধার বাড়ায় জর্জ কোটানের শিষ্যরা। তাতে অবশ্য তারা সফলও হয়। ৬৩ মিনিটে আক্রমণ ভাগের খেলোয়াড় অ্যান্ড্রিউ লি টাকের দুর্দান্ত ফ্রি কিক থেকে ১-১ এ সমতায় ফেরে আবাহনী।
 
তবে সমতায় ফিরেই ক্ষান্ত থাকেনি এবারের ফেডারেশন কাপ জয়ীরা। ৯০ মিনিটে লি টাকের ক্রস থেকে গোলের দারুণ সুযোগ পেয়েছিলেন জুয়েল  রানা। কিন্তু গোল পোস্টের একেবারে সামনে থেকে নেয়া প্লেসিং শটটি ক্রসবারে লেগে ফিরে এলে এগিয়ে যাবার স্বপ্ন ভঙ্গ হয় আকাশী-নীলদের।
 
আবাহনীর এগিয়ে যাবার আরও একটি সুযোগ এসেছিলো ইনজুরি টাইমে। ব্রাদার্স গোল পোস্টের সামনে লি টাক আরও একবার দারুণ একটি ক্রস তুলেছিলেন। কিন্তু বদলী খেলোয়াড় নাবিব নেওয়াজ জীবন সেই ক্রস থেকে শতভাগ সুযোগ আদায় করতে না পারলে ১-১ এ সমতা নিয়েই মাঠ ছাড়তে হয় ঢাকা আবাহনীকে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই