বার্নাব্যুতে শেষটা জয়ে রাঙানো হলো না ক্রুসের

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২৬, ২০২৪, ১১:১৪ এএম

ঢাকা : রিয়াল মাদ্রিদের অনেক সাফল্যের নায়ক টনি ক্রুস ফুটবলকে বিদায় জানাবেন ইউরো শেষে। বুটজোড়া তুলে রাখবেন চিরকালের জন্য। সেই হিসেবে লা লিগায় শনিবার রাতে ছিল তার শেষ ম্যাচ। ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতেও তার শেষবারের মতো নামা। মাঠেও ছিল তাই বিশেষ উপলক্ষ্য। তবে বিদায়ী তার ম্যাচটা সুখকর হতে দিল না রিয়াল বেতিস।

আগেই লা লিগা শিরোপা ঘরে তোলা কার্লো আনচেলত্তির দলকে শনিবার রাতে শেষ লিগ ম্যাচে গোলশূন্য ড্রয়ে রুখে দিয়েছে বেতিস। মৌসুমের প্রথম দেখায়ও দলটির বিপক্ষে পয়েন্ট হারিয়েছিল রিয়াল, ১-১ স্কোরলাইনে।

শেষের মতো শুরুটাও হয় টনি ক্রুসময়। এতদিনের প্রিয় আঙিনায় প্রিয় সতীর্থের শেষটা বিশেষ করে তুলতে চেষ্টার কমতি রাখেনি রিয়ালের অন্য খেলোয়াড় এবং সমর্থকরা। গ্যালারিতে দেখা যায় ঢাউস আকৃতির একটি ব্যানার, তাতে ক্রুসের ছবি, তারওপর লেখা ২২ ট্রফি আর তার নিচে লেখা ‘ধন্যবাদ কিংবদন্তি।’আর মাঠে মদ্রিচ-ভিনিসিউসরা সবাই ক্রুসের ‘৮ নম্বর জার্সি’ পরে দুই পাশে সারিবদ্ধ হয়ে দাঁড়ান, মাঝ দিয়ে হেঁটে আসেন ২০১৪ সালে রিয়ালে পাড়ি জমানো এবং অল্প সময়েই মাঝমাঠের নায়ক হয়ে ওঠা টনি ক্রুস।

[224165]

খেলায় অসংখ্য সুযোগ পেয়েছিল রিয়াল মাদ্রিদ। তবে কোনোটি থেকে গোল আদায় করতে পারেনি তারা। তাই ম্যাচটা শেষ হয় গোলশূন্য ড্রয়ে। ক্রুসও লিগে নিজের শেষ ম্যাচটা জয়ে রাঙাতে পারলেন না।

শেষবারের মতো বার্নাব্যুয়ের সবুজ আঙিনা ছেড়ে যাওয়ার আগে সতীর্থদের আলিঙ্গন করেন জার্মান গ্রেট, ডাগআউটেও একে একে কোচ ও বাকি সতীর্থদের জড়িয়ে ধরেন। এগিয়ে আসে তার সন্তানরা, তাদের বুকে জড়িয়ে ধরে আর চোখের পানি আটকাতে পারেননি টনি ক্রুস।

এদিকে খেলা শুরু হয়ে গেলেও বারবার ক্যামেরা ঘুরে যাচ্ছিল ক্রুসের দিকে। শেষের বাঁশি বাজতেই বরং শুরু হয়ে যায় যেন বার্নাব্যুতে ক্রুসের বিদায়ের শেষ পর্ব। আবেগঘন মুহূর্ত দীর্ঘায়িত হলো আরও। ৩৮ ম্যাচে ২৯ জয় ও আট ড্রয়ে ৯৫ পয়েন্ট নিয়ে আসর শেষ করল চ্যাম্পিয়নরা। আর ৫৭ পয়েন্ট নিয়ে সপ্তম হলো রিয়াল বেতিস, আগামী মৌসুমে কনফারেন্স লিগে খেলবে তারা।

এমটিআই