তৃতীয় শিরোপা পেতে ১১৪ রান লাগবে শাহরুখের দলের

  • স্পোর্টস ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২৬, ২০২৪, ১০:০১ পিএম

ঢাকা: আইপিএলের আগের ১৬টি আসরে দুইবার চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা নাইট রাইডার্স। এবার ১৭তম আইপিএল তৃতীয় শিরোপা জয়ের লক্ষ্যে ফাইনালে হায়দরাবাদের বিপক্ষে মাঠে নেমেছে বলিউড বাদশাহ শাহরুখানের দল। এই ম্যাচে আগে ব্যাট করে কলকাতাকে মাত্র ১১৪ রানের সহজ লক্ষ্য দিয়েছে হায়দরাবাদ।

রোববার (২৬ মে) টস জিতে ব্যাটিংয়ে সিদ্ধান্ত নেয় হায়দরাবাদ। তবে কলকাতার দাপুটে বোলিংয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে কামিন্সের দল। ইনিংসের পঞ্চম বলে অভিষেক শর্মাকে বোল্ড আউট করে কলকাতাকে উড়ন্ত সূচনা এনে দেন ২৫ কোটি রুপির মিচেল স্টার্ক।

পরের ওভারে ট্রাভিস হেডকে ফিরিয়ে হায়দরাবাদকে দ্বিতীয় ধাক্কাটা দেন ভাইভ আরোরা। ডাক আউট হন এই অজি ব্যাটার। এরপর এইডেন মারক্রামকে সঙ্গে নিয়ে শুরু ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন রাহুল থ্রিপাঠী। তবে নিজের তৃতীয় ওভারে রাহুলকে ক্যাচ আউটের ফাঁদে ফেলেন স্টার্ক।

এদিন ব্যাট আলো ছড়াতে পারেননি নিতিশ কুমারও। ১০ বলে ১৩ রান করেন তিনি। ২৩ বলে ২০ রান করে মারক্রামকে আউট করে হায়দরাবাদের ব্যাটিং লাইনে ধস নামায় আন্দ্রে রাসেল। এরপর শাহবাজ আহমেদ (৮) এবং আব্দুল সামাদ ৪ রান করে উইকেট মিছিলে যোগ দেন।

তবে এক প্রান্ত আগলে রেখে রান তোলার চেষ্টা করেন হেনরিচ ক্লাসেন। তবে ইনিংস বড় করতে পারেননি এই প্রোটিয়া ব্যাটার। ১৭ বলে ১৬ রান করে রানার দ্বিতীয় শিকার হন তিনি।

শেষ দিকে দলের হাল ধরেন অধিনায়ক প্যাট কামিন্স। ১১ বলে ৪ করে উনাদকাট এবং ১৯ বলে ২৪ রান করে কামিন্স আউট হলে ৯ বল হাতে থাকতেই ১১৩ রানে অলআউট হয় হায়দরাবাদ।

কলকাতার হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন আন্দ্রে রাসেল। এ ছাড়াও মিচেল স্টার্ক এবং হার্শিত রানা দুটি করে; ভাইভাব আরোরা এবং সুনীল নারিন একটি করে উইকেট নেন।

আইএ