সাকিবের শিশির এখন ক্রিকেট বুঝছে!

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০১৭, ০৭:২৭ পিএম

ঢাকা: বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে তো বটেই তিনি ক্রিকেট বিশ্বেরই অন্যতম সেরা অলরাউন্ডার। ওয়েলিংটন টেস্টের আগে ওয়ানডে ও টি২০ সিরিজে নামের প্রতি সুবিচার করতে পারেননি সাকিব আল হাসান। বাংলাদেশও ৬ ম্যাচ খেলে সবগুলো ম্যাচেই হেরেছে। রঙিন পোশাকে রোশনাই ছড়াতে ব্যর্থ হয়েছেন সাকিবও।

আর এটা দেখে তার স্ত্রী উম্মে আহমেদ শিশির দেশে বসে থাকতে পারেননি। স্বামী সাকিবকে অনুপ্রাণিত করতে ছোট্ট মেয়ে আলাইনা হাসান অব্রিকে দেশে রেখে ছুটে যান নিউজিল্যান্ডে। সেটাই বোধহয় তার জন্য টনিক হিসেবে কাজ করল।

প্রথম দিন যখন ৪ রানে ব্যাট করছিলেন সাকিব তখন ক্যাচ তুলেও বেঁচে যান। হোটেলে ফিরে স্ত্রীর সঙ্গে এ নিয়ে কথা বলেছেন। দ্বিতীয় দিন শেষ বেলায় আউট হয়ে ফেরার সময় তার নামের পাশে জ্বলজ্বল করছিল ২১৭। দিনশেষে সংবাদমাধ্যমের সামনে এসে সাকিব জানিয়ে গেলেন, ভালো কিছু করার ইঙ্গিত তিনি আগের রাতেই পেয়েছিলেন। কিভাবে?
সেটা শুনুন সাকিবের মুখ থেকেই,‘ সত্যি কথা বলতে কাল যখন ওরা আমার ক্যাচ মিস করল সন্ধ্যার সময় রুমে গিয়ে বউয়ের সঙ্গে কথা হল। বউ ইদানিং ক্রিকেট বোঝা শুরু করেছে। তার সঙ্গে এটা নিয়ে অনেক কথা হল। চিন্তা করছিলাম বড় খেলোয়াড়রা সুযোগ পেলে বড় বড় ইনিংস খেলেন। ভেবেছিলাম, দেখি কিছু করা যায় কি না। মনের ভিতরে কাল রাত থেকে কেমন যেন একটা আত্মবিশ্বাস ছিল।’

সেই আত্মবিশ্বাস থেকে ২১৭ রানের ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন সাকিব। মুশফিকের সঙ্গে পঞ্চম উইকেটে রেকর্ড ৩৫৯ রানের জুটি গড়েছেন। সাকিবের বউ ক্রিকেট বোঝায় ভালোই হয়েছে। তার সঙ্গে আলোচনা করে সাকিব মনস্থির করতে পারছেন কিভাবে খেললে আরও বড় ইনিংস খেলতে পারবেন। তাই শিশিরের নিউজিল্যান্ডে যাওয়াটা সাকিবের জন্য বাড়তি প্রেরণাই যোগাচ্ছে।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি