দ.আফ্রিকার কাছে হোয়াইটওয়াশ শ্রীলংকা

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০১৭, ০৯:৪২ পিএম

ঢাকা: টেস্ট ফরম্যাটে তিন ম্যাচের সিরিজে শ্রীলংকাকে প্রথমবারের মতো হোয়াইটওয়াশ করলো দক্ষিণ আফ্রিকা। শনিবার (১৪ জানুয়ারি) জোহানেসবার্গে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের তৃতীয় দিনই লংকানদের ইনিংস ও ১১৮ রানে হারায় প্রোটিয়ারা। ফলে ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নেয় স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।

হাশিম আমলার শততম ম্যাচে প্রথমে ব্যাট করে ৪২৬ রান করে দক্ষিণ আফ্রিকা। জেপি ডুমিনি ১৫৫ ও আমলা ১৩৪ রান করেন। এরপর নিজেদের প্রথম ইনিংসে দ্বিতীয় দিন (গতকাল) শেষে ৪ উইকেটে ৮০ রান তুলে শ্রীলংকা।

তবে তৃতীয় দিন ১৩১ রানে অলআউট হয়ে ফলো-অনে পড়ে সফরকারীরা। ফলে দ্বিতীয় ইনিংসে আবারো ব্যাট হাতে নামে শ্রীলংকা। কিন্তু এই ইনিংসে সুবিধা করতে পারেনি লংকানরা। ১৭৭ রানেই গুটিয়ে যায় তারা। দলের পক্ষে দিমুত্র করুনারত্নে সর্বোচ্চ ৫০ রান করেন। দক্ষিণ আফ্রিকার পক্ষে ওয়েন পার্নেল ৪টি ও ডুয়ানি ওলিভার ৩টি উইকেট নেন। ম্যাচের সেরা হয়েছেন জেপি ডুমিনি।

টেস্ট সিরিজ শেষে এবার তিন ম্যাচের টুয়েন্টি টুয়েন্টি ও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলংকা। ২০ জানুয়ারি থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। আর ওয়ানডে সিরিজ শুরু হবে ২৮ জানুয়ারি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই