‘হল অব ফ্রেমে’ বুন-উইলসন-হেইডেন

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২২, ২০১৭, ০৯:৩৬ পিএম

ঢাকা: সাবেক পুরুষ খেলোয়াড় ডেভিড বুন-ম্যাথু হেইডেন ও মহিলা ক্রিকেটার বেটি উইলসনকে অস্ট্রেলিয়ার সেরা সম্মাননা ‘হল অব ফ্রেমে’ ভূষিত করা হয়েছে। দেশের ক্রিকেটে দুর্দান্ত সব অবদানের জন্য তাদের এই সম্মাননায় ভূষিত করা হয়।

অস্ট্রেলিয়ার জার্সি গায়ে ১০৭ টেস্টে ৭,৪২২ রান ও ১৮১ ওয়ানডেতে ৫,৯৬৪ রান করেন ডান-হাতি ব্যাটসম্যান বুন। আর বাঁ-হাতি ওপেনার হেইডেন ১০৩ টেস্টে ৮,৬২৫ রান, ১৬১ ওয়ানডেতে ৬,১৩৩ রান ও ৯ টুয়েন্টি টুয়েন্টিতে ৩০৮ রান করেন।

বুন ও হেইডেনের পাশাপাশি ‘হল অব ফ্রেমে’ জায়গা পেয়েছেন উইলসন। ১৯৪৮ সালে টেস্ট ডেব্যু হবার পর অস্ট্রেলিয়ার হয়ে ১১টি টেস্ট খেলেছেন তিনি। ৮৬২ রানের পাশাপাশি বল হাতে ৬৮ উইকেটও নিয়েছেন উইলসন।

‘হল অব ফ্রেমে’-র তালিকা: ওয়ারউইক আর্মস্ট্রং, রিচি বেনো, জন ব্ল্যাকহাম, ডেভিড বুন, অ্যালান বর্ডার, স্যার ডন ব্র্যাডম্যান, গ্রেগ চ্যাপেল, ইয়ান চ্যাপেল, কিথ মিলার, আর্থার মরিস, মন্টি নোবল, বিল ও’রেলি, বিল পনসফর্ড, জ্যাক রাইডার, বব সিম্পসন, জেফ থমসন, হিউ ট্রাম্বেল, ভিক্টর ট্রাম্পার, চার্লি টার্নার, ডগ ওয়াল্টার্স, বেলেইন্ডা ক্লার্ক, অ্যালান ডেভিডসন, জর্জ জিফেন, অ্যাডাম গিলক্রিস্ট, ক্ল্যারেই গ্রিমেট, ওয়ালি গ্রউট, ক্লেম হিল, বিল লরি, ডেনিস লিলি, রে লিন্ডওয়াল, চার্লস ম্যাকার্টনি, রড মার্শ, স্ট্যান ম্যাককেইব, গ্লেন ম্যাকগ্রা, গ্রাহাম ম্যাকেঞ্জি, নিল হার্ভে, লিন্ডসে হ্যাসেট, ম্যাথু হেইডেন, ইয়ান হিলি, ফ্রেড স্পোর্থ, মার্ক টেইলর, শেন ওয়ার্ন, মার্ক ওয়াহ, স্টিভ ওয়াহ, বেটি উইলসন ও বিল উডফুল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই