আবার নড়বড়ে নব্বইয়ের শিকার ডি কক

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২৬, ২০১৭, ০২:১৭ পিএম

ঢাকা: নড়বড়ে নব্বইয়ে গিয়ে বারবার কাটা পড়ছেন কুইন্টন ডি কক। দক্ষিণ আফ্রিকার বাঁ-হাতি ব্যাটসম্যান ওয়েলিংটন টেস্টে আউট হয়েছিলেন ৯১ রানে। হ্যামিল্টন টেস্টে এসেও নড়বড়ে নব্বইয়ের শিকার হলেন। এবার ডি কক ফিরে গিয়েছেন ৯০ রানে। তার এই ইনিংসের সৌজন্যে দক্ষিণ আফ্রিকা অলআউট হওয়ার আগে প্রথম ইনিংসে তুলতে পেরেছে ৩১৪ রান। আলোক স্বল্পতায় দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়ার আগে নিউজিল্যান্ড বিনা উইকেটে স্কোরবোর্ডে তুলেছে ৬৭ রান। প্রোটিয়াদের থেকে এখনও তারা ২৪৭ রানে পিছিয়ে রয়েছে।

বৃষ্টির বাগড়ায় প্রথম দিনে খেলা হয়েছিল ৪১ ওভার। তাতে দক্ষিণ আফ্রিকা তুলেছিল ৪ উইকেটে ১২৩ রান। দ্বিতীয় দিনে অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি ৩৩ ও টেন্ডা বাঁভুমা ১৩ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করেন।

দক্ষিণ আফ্রিকা ১৪৮ রানে পৌঁছলে বিদায় নেন বাভুমা ২৯ রান করে। এরপর ডু প্লেসির সঙ্গে উইকেটে যোগ দেন ডি কক। তারা দু’জনে মিলে যোগ করেন ৪২ রান। এই জুটি ভাঙে ১৯০ রানে ভাঙে ডু প্লেসি আউট হওয়ার মধ্যে দিয়ে। অবশ্য তার আগেই ফিফটি তুলে নেন প্রোটিয়া অধিনায়ক। ১০৮ বলে নয় চারের সাহায্যে করেন ৫৩ রান।

কিউই বোলারদের চাপের মুখে একপ্রান্ত দাঁড়িয়ে বুক চিতিয়ে লড়ে যান ডি কক। কিন্তু ৯০ রানে গিয়ে নিল ওয়াগন্যারের বলে এলবিডব্লিউ হন তিনি। ১১৮ বলে ১১ চার আর দুই ছক্কায় এই রান করেন ডি কক। প্রথম দিন ৫০ রান করে ফিরে গিয়েছিলেন হাশিম আমলা। ৯৩ রানে ৪ উইকেট নিয়ে নিউজিল্যান্ডের সবচেয়ে সফল বোলার ম্যাট হেনরি। ১০৪ রানে ওয়াগনার ৩টি, কলিন ডি গ্র্যান্ডহোম ৬২ রানে পেয়েছেন ২ উইকেট।

জবাব দিতে নেমে শুরুটা বেশ ভালোই করেছে নিউজিল্যান্ড। আলোক স্বল্পতায় খেলা বন্ধ হওয়ার আগে নিউজিল্যান্ড বিনা উইকেটে তুলেছে ৬৭ রান। টম লাথাম ৮২ বলে ৪২ ও জিৎ রাভাল ৭১ বলে ২৫ রান করে অপরাজিত আছেন।

সোনালীনিউজ/এমটিআই