ঝড়ে ভাঙলো বঙ্গবন্ধু স্টেডিয়ামের প্রেসবক্স

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ১৬, ২০১৭, ০৯:৪৩ পিএম

ঢাকা: জ্যেষ্ঠ মাস নাকি মধু মাস। অথচ এই মধু মাসের প্রথম দিনে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় তাণ্ডব চালিয়েছে কালবৈশাখী। এতে ক্ষতিগস্থ হয়েছে অসংখ্য ঘর বাড়ি ও গাছপালা। এই তাণ্ডবের প্রভাব থেকে রক্ষা পায়নি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। ঝড়ের তোড়ে ভেঙ্গে গেছে স্টেডিয়ামের প্রেসবক্সের কাচের দেয়াল ও ৩নং ভিআইপি গ্যালারীর প্রবেশ দ্বার। প্রেসবক্সের গ্লাসের দেয়াল ভেঙ্গে সাংবাদিকদের কাজ করার ১১টি টেবিলও ক্ষতিগ্রস্থ হয়েছে।

ঝড়ের সময় স্টেডিয়াম পুরোপুরি বন্ধ থাকায় হতাহতের কোনা ঘটনা ঘটেনি। মঙ্গলবার (১৬ মে) সকালে খবর পেয়ে স্টেডিয়ামের প্রশাসক মোবারক করিম লিটন ঘটনাস্থলে ছুঁটে আসেন। বিকেলে ফেডারেশন কাপ ফুটবলে শেখ রাসেল- ফরাশগঞ্জ ম্যাচ চলাকালীন ক্ষতিগ্রস্ত প্রেসবক্স পরিদর্শন করেন জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) সচিব অশোক কুমার বিশ্বাস। তিনি অচিরেই ক্ষতিগ্রস্ত প্রেসবক্স মেরামতের আশ্বাস দিয়ে বলেন, ‘যত দ্রুত সম্ভব ক্ষয়ক্ষতির পরিমান নিরুপন করে প্রেস বক্স সহ গ্যালারীর প্রবেশ দ্বার মেরামত করে দেয়া হবে।’

২০০৮ সালে এ প্রেসবক্সটি পুরোপুরি নাজুক অবস্থায় উপনীত হলে তা সংস্কার কর হয়েছিল। তবে তা করা হয় সম্পূর্ণ অপরিকল্পিতভাবে। ছিল নিম্নমানের গ্লাস, ডেস্ক, চেয়ার এবং অপর্যাপ্ত এয়ারকুলার ও ফ্যান। প্রেসবক্স সংলগ্ন টয়লেটগুলোও ছিল ব্যবহারের অনুপযোগী। এ নিয়ে ক্রীড়া সাংবাদিকরা বাফুফেকে বারবার অবহতি করলেও এ ব্যাপারে কোন পাত্তাই দেয়নি তারা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই