পৃষ্ঠপোষক পেল অহিদুল-শাপলারা

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৯, ২০১৭, ০৯:১০ পিএম

ঢাকা: প্রতিভা থাকা স্বত্বেও আর্থিক সঙ্কটের কারণে আমাদের দেশের অনেক খেলোয়াড়ই নিজেকে বিকশিত করতে পারে না। আর সেটি যদি হয় ব্যাডমিন্টন তাহলে তো আরও বেশি সমস্যা। কারণটা কারও অজানা নয়। এই খেলার সরঞ্জাম ব্যয়বহুল। তবে সমস্যা যেমন আছে, তার সমাধানও আছে। শাপলা, অহিদুল, উর্মি, মৌলি, বুশরা ও রাজীবদের আর্থিক সঙ্কট আপাতত কেটে গেছে।

দেশের শীর্ষ মহিলা শাটলার শাপলা আক্তারসহ ছয় শাটলারকে আগামী এক বছরের জন্য পৃষ্ঠপোষকতা করলো জাপানি ব্যান্ড কাওয়াসাকি। তাদের ব্যাডমিন্টনের যাবতীয় সরঞ্জাম (যার মূল্য প্রায় ৭০ হাজার টাকা) দিচ্ছে কাওয়াসাকি। এ বিষয়ে শনিবার (১৯ আগস্ট) রাজধানীর একটি রেঁস্তোরায় তাদের হাতে ক্রীড়া সরঞ্জাম সামগ্রী তুলে দেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি কেএম শহীদুল্যা এবং কাওয়াসাকির কান্ট্রি ডিরেক্টর অহিদুজ্জামান রাজু।

উল্লেখ্য, কাওয়াসাকি বিভিন্ন শাটলারকে ২০১০ সাল থেকেই পৃষ্ঠপোষকতা করে আসছে। তবে এবারই তারা একসঙ্গে এত শাটলারকে একসঙ্গে পৃষ্ঠপোষকতা করলো। শাপলা ছাড়া অন্য পাচঁ শাটলার হচ্ছেন অহিদুল, উর্মি আক্তার, আফরানা ইসলাম মৌলি, বুশরা জাহান এবং রাজীব আহমেদ। এই ছয় শাটলারকে তাদের র‌্যাংকিং এবং বিভিন্ন বয়সভিত্তিক ইভেন্টে ভাল ফল করার জন্য বেছে নিয়েছে কাওয়াসাকি। শাপলা মহিলা এককে শীর্ষ র‌্যাঙ্কধারী। অহিদুল পুরুষ এককে পাঁচ নম্বরে, উর্মি অনুর্ধ-১৯ চ্যাম্পিয়নশিপের শিরোপাধারী, বুশরা জাতীয় চ্যাম্পিয়নশিপে গতবারের সেমিফাইনালিস্ট।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই