নাসিরের ৫ উইকেটের পর মাশরাফি-ঝলক

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০১৭, ০৭:৫৯ পিএম

ঢাকা: তিন বছর পর প্রথম শ্রেণির ক্রিকেটে ফিরে প্রথম ইনিংসে খুব একটা সুবিধা করতে পারেননি মাশরাফি বিন মুর্তজা। আর রংপুর-খুলনার ম্যাচও চতুর্থ দিনে গড়াচ্ছিল ড্রয়ের দিকে। তিন দিনে দুদলের প্রথম ইনিংসই যে শেষ হয়নি। কিন্তু শেষ দিনে মধ্যাহ্নবিরতির পর মাশরাফির কল্যাণে ম্যাচে ফিরে এল প্রাণ।

১২ রানে তুলে নিলেন ৩ উইকেট। বৃষ্টির বাগড়ায় ৮ ওভার ব্যাট করতেই থেমে গেল রংপুরের ইনিংস। শেষ অবধি আর খেলা শুরু করা সম্ভব হয়নি। ২৪ রানের লিড নিয়ে ইনিংস ঘোষণা করেছিল খুলনা। বোলিং করতে নেমে শুরুতেই চমক দেন আল আমিন হোসেন। সায়মন আহমেদকে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করান তিনি।

তবে এদিন আসল কাজটা করেছেন মাশরাফি। নিজের দ্বিতীয় ওভারের তৃতীয় বলে নাসিরকে ক্যাচ দিতে বাধ্য করলেন উইকেটের পেছনে। এবারও বল নুরুল হাসানের গ্লাভসেই। দুই বল পরেই নাসিরের পথ ধরলেন মাহমুদুল হাসান। তিনিও ক্যাচ আউট, জিয়াউর রহমানের হাতে। ২৫ রানেই ৪ উইকেট হারিয়ে ধুকছে রংপুর।  দিনের খেলার তখনও বাকি ৪৬ ওভার। এর পর বৃষ্টির কারণে আর খেলাই শুরু হয়নি।

এর আগে এনামুল হকের ডাবল সেঞ্চুরিতে ৪৯৫ রানের বড় স্কোর পায় খুলনা। ৩৫৬ বলে ১৮ চার ও দুই ছক্কায় ২১৬ রান করে নাসির হোসেনের বলে এলবিডব্লিউ হয়েছেন এই ওপেনার। ব্যাট হাতে দুই ইনিংসেই ব্যর্থ (০ ও ৫) নাসির বল হাতে ছিলেন দারুন সফল। ৭০ রানের বিনিময়ে পেয়েছেন ৫ উইকেট।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই